বিনোদনের খবর

বিনোদনের খবর আমার কুষ্টিয়া হতে প্রকাশিত

বিয়ের জন্য ছেলে খুঁজে পাচ্ছেন না পায়েল !

প্রেম বা বিয়ের জন্য কলকাতায় ছেলে খুঁজে পাওয়া মুশকিল বলে মনে করেন অভিনেত্রী পায়েল সরকার। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘‘কলকাতায় বিয়ে বা সেটল করার জন্য তো ছেলে পাওয়া মুশকিল।’’ প্রেম করছেন তো? এমন প্রশ্নের জবাবে একই উত্তর, ‘‘না! প্রেম করার জন্যও ছেলে পাওয়া ডিফিকাল্ট। আর এখন ওসব নিয়ে ভাবছিও না। কাজে কনসেনট্রেট করেছি।’’

পায়েলের হাতে এখন পর পর কয়েকটা ছবি রয়েছে। আগামী ১৮ জানুয়ারি মুক্তি পাবে ‘জামাই বদল’। সেখানেই স্বামী বদলের গল্প রয়েছে। পায়েলের চরিত্রের নাম প্রীতি। বয়ফ্রেন্ডকে ব্ল্যাকমেল করে সে। এ ছবিতে হিরণের সঙ্গে জুটি বেঁধেছেন পায়েল। তাঁর কথায়, ‘‘হিরণের সঙ্গে আগে কাজ করেছি। তা ছাড়া সোহম, কৌশানী রয়েছে। ফ্রেন্ডলি জোন ছিল কাজের।’’

কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত ‘মুখোমুখি’তে অভিনয় করেছেন পায়েল। যিশু সেনগুপ্তের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘এই ছবিটা ইন্ডিভিজ্যুয়াল টেস্টের ওপর নির্ভর করবে। ভাল বা খারাপ লাগার জন্যও ছবিটা দেখা দরকার। মেকিংয়ের দিক থেকে বলতে পারি ৩৬০ ডিগ্রি শেডস রয়েছে।’’

এ ছবিতে পায়েলের চরিত্রের নাম অনুসূয়া। আসলে কম্পিটিটিভ ওয়ার্ল্ডে মানানসই হতে গিয়ে আমরা যেটা নই, সেটা হওয়ার চেষ্টা করি। এ বিষয়ের ওপরই এগোবে চিত্রনাট্য। নিজের মুখোমুখি হওয়াটাই সবচেয়ে কঠিন, এ ছবি সেই সত্যিকেই ফের সামনে এনে ফেলবে।

এ ছাড়াও পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনায় ‘শরতে আজ’ নামের একটি ওয়েব সিরিজে অভিনয় করছেন পায়েল। রোম্যান্টিক এই থ্রিলার আগামী ১৪ ফেব্রুয়ারি মুক্তি পাবে ‘জি ফাইভ’ প্ল্যাটফর্মে।

সুবর্ণচরের নির্যাতিতা গৃহবধূকে দেখতে হিরো আলম

নোয়াখালীর সুবর্ণচরের নির্যাতিতা গৃহবধূকে দেখতে গেছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম।

শনিবার সকালে তিনি নোয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে নির্যাতিতা গৃহবধূ ও তার পরিবারের সাথে দেখা করেন।

এ সময় হিরো আলম বলেন, গরীব গরীবের দুঃখ বোঝে, তাই আমি এতোদূর থেকে ছুটে আসছি। আমি নির্যাতনকারীদের দ্রুত আইনের আওতায় নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তি চাই। চাই তাদের ফাঁসি হোক, এমন ঘটনা যেন আর বাংলার ঘরে না ঘটে।

তিনি বলেন, নির্বাচনের দিন আমাকেও মারধর করা হয়েছে। আমার বিচার পরে, আগে আমার এই বোনের অপরাধীদের বিচার করেন।

নোয়াখালী থেকে হিরো আলম পরে সুবর্ণচরে নির্যাতিতা গৃহবধূর বাসায় যান। সেখানে তার মেয়ের সাথে কথা বলেন ও সান্তনা দেন।

২০১৮: বছরের আলোচিত ঘটনা

 বিদায় নিয়েছে ২০১৮। এই এক বছরে দেশের চলচ্চিত্র অঙ্গনে ঘটেছে বেশ কিছু ঘটনা। তা থেকে সাতটি আলোচিত ঘটনা বাছাই করে দেওয়া হলো পাঠকদের জন্য।

শাকিব ও অপুর বিচ্ছেদ

অভিনেত্রী অপু বিশ্বাস সন্তানসহ প্রকাশ্যে এসেছিলেন ২০১৭ সালে। জানিয়েছিলেন ২০০৮ সালের ১৮ এপ্রিল শাকিবের সঙ্গে বিয়ে হয় তাঁর। কলকাতার একটি ক্লিনিকে ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর জন্ম হয় এই দম্পতির ছেলে আব্রাম খান জয়ের। অপু বিশ্বাস টেলিভিশনে লাইভে আসার পর শাকিব স্ত্রী-সন্তানকে মেনে নিলেও তাঁদের দাম্পত্য জীবনে ইতি টানার সিদ্ধান্ত নেন। বাদ ছিল আনুষ্ঠানিকতা। এ বছরের ১২ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি করপোরেশন অঞ্চল ৩-এর কার্যালয়ে ছিল এই দম্পতির তালাকের তৃতীয় ও শেষ শুনানি। এদিন শুনানিতে কেউ উপস্থিত ছিলেন না। এর পরপরই আনুষ্ঠানিকভাবে বিচ্ছেদ হয়ে যায় দুজনের।

নতুন জুটি সিয়াম ও পূজা

এ বছর চলচ্চিত্রে নতুন জুটি এসেছে সিয়াম আহমেদ ও পূজা চেরি। সিনেমার মন্দা সময়েও এই জুটি জাগিয়ে রেখেছে আশা। কারণ, এ বছর এই জুটির দুটি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। প্রথমটি পোড়ামন ২ এবং দ্বিতীয়টি দহন। দুটি ছবিই আলোচনার পাশাপাশি ব্যবসায়িকভাবে সফল হয়েছে বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান। এই জুটির আরও ছবি দেখার প্রত্যাশায় আছেন দর্শক।

যৌথ প্রযোজনার নতুন নীতিমালা

অনেক দিন ধরেই যৌথ প্রযোজনা নীতিমালা নিয়ে আলোচনা-সমালোচনা হয়ে আসছিল। এ বছর সরকার নতুন করে যৌথ প্রযোজনার নীতিমালা প্রণয়ন করেছে। এতে দুই দেশের অভিনেত্রীদের সমানভাবে গুরুত্ব দেওয়া এবং প্রচারণায় দুই দেশের শিল্পীদের নাম ও পরিচিতি সমানভাবে ব্যবহারের বিষয়টি গুরুত্ব পেয়েছে। খসড়া অনুযায়ী বিদেশি কোনো প্রযোজক বা পরিচালক যৌথ প্রযোজনার নীতিমালা লঙ্ঘন করলে পরবর্তী সময়ে তিনি বা তাঁরা বাংলাদেশে যৌথ প্রযোজনায় চলচ্চিত্র নির্মাণের অনুমতি পাবেন না।

সিয়াম ও পূজা

অঞ্জু ঘোষ এলেন দেশে

প্রায় ২২ বছর পর বেদের মেয়ে জোস্নাখ্যাত অভিনেত্রী অঞ্জু ঘোষ দেশে এসেছিলেন। দেশে এলে চলচ্চিত্র শিল্পী সমিতি, পরিচালক সমিতিসহ সবাই তাঁকে সংবর্ধনা দেয়। নব্বইয়ের দশকের জনপ্রিয় এ অভিনেত্রী হঠাৎ দেশে এসে চমকে দেন সবাইকে। দেশে ফিরে নতুন চলচ্চিত্রে অভিনয়েরও প্রস্তাব পান তিনি।

‘দেবী’র অভিনব প্রচার

জয়া আহসান প্রযোজিত ও অভিনীত চলচ্চিত্র দেবী। সরকারি অনুদানে নির্মিত এই ছবির প্রচারণায় অভিনবত্ব দেখেছেন দেশের দর্শক। বিশেষ করে আলোচনায় ছিল জয়া আহসান ও চঞ্চল চৌধুরীর মাছরাঙা টিভিতে একসঙ্গে খবর পাঠ করার বিষয়টি। এ ছাড়া জয়া ও আরেক অভিনেত্রী শবনম ফারিয়ার একসঙ্গে টিকিট বিক্রির ঘটনাও ছিল আলোচনায়। সব মিলিয়ে বছরের শেষে মুক্তি পাওয়া দেবী ছবিটি আশা জাগিয়ে রেখেছে দর্শকদের।

ওয়েব ছবির জোয়ার

চলচ্চিত্রের অভিনেত্রী ও পরিচালকেরা ঝুঁকছেন ওয়েব ছবির দিকে। বছরের মাঝামাঝি সময় থেকেই ওয়েব সিরিজ ও ছবি নির্মাণের হিড়িক পড়েছে। বিশেষ করে গিয়াস উদ্দিন সেলিমের ‘প্রীতি’, অনন্য মামুনের ‘ইন্দুবালা’সহ বেশ কিছু ওয়েব সিরিজ ও ছবি ছিল দর্শকের আলোচনায়। পপি, তিশা, পরীমনি, বিদ্যা সিনহা মিম, মমসহ অনেকে নিয়মিত হচ্ছেন ওয়েব ছবি ও সিরিজে।

উৎসবে নয় বিদেশি ছবি

এ বছরই নতুন আইন করা হয়, উৎসবের সময় কোনো বিদেশি ছবি মুক্তি পাবে না। ফলে আটকে যায় শাকিব খান অভিনীত কলকাতার ছবি নাকাব ও ভাইজান এলো রের মুক্তি। ছবি দুটি মুক্তি পায় ঈদের পর। এ কারণে ব্যবসাসফল হয়নি ছবি দুটি। এতে খানিকটা পিছিয়ে যান শাকিব খান।

বলিউডে যত প্রেম-বিচ্ছেদ :২০১৮

নদীর এ কূল না ভাঙলে ও কূল জাগবে কী করে। ভাঙাগড়ার খেলাই জগতের সারাৎসার। কি প্রকৃতিতে, কি ব্যক্তিপ্রেমে। জীবনের এই উত্থান-পতনের সাক্ষী সবাই—হতদরিদ্র তরুণ থেকে অভিজাত পাড়ার বিলাসী তরুণীটি পর্যন্ত। বি-টাউনও এর ব্যতিক্রম নয়। প্রেম-বিচ্ছেদ নিয়েই ২০১৮ সাল কাটিয়েছে বলিপাড়া।

রণবীর-আলিয়া

রণবীর কাপুর ও আলিয়া ভাট দুজনই বলিউড তারকা। ‘সঞ্জু ‘ও ‘রাজি’ খ্যাত এই দুই অভিনেতার প্রেমের গুঞ্জন ছড়ায় চলতি বছরেই। তবে বলিপাড়া তাঁদের প্রথম যুগলবন্দি দেখেছিল আরেক অভিনেত্রী সোনম কাপুরের বিয়ের অভ্যর্থনায়। ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমায় একসঙ্গে জুটি বেঁধেছেন রণবীর-আলিয়া। নতুন বছরে পর্দায় উঠবে এ সিনেমা। তবে যে আলোচনাটি সর্বত্র, নতুন বছরে বাস্তব জীবনে গাঁটছড়া বাঁধতে পারেন এ তারকা যুগল।

অর্জুন-মালাইকা

চলতি বছরে প্রেমের গুঞ্জনে অসংখ্যবার খবরের শিরোনাম হয়েছেন অর্জুন কাপুর ও মালাইকা অরোরা। অসম বয়সের এই প্রেমে বি-টাউন ছিল উচ্ছ্বসিত, সরব। গুঞ্জন যে সত্যি, তা তাঁরা ভক্তদের চোখে বহুবার প্রমাণ করেছেন। হাতে হাত ধরে হেঁটেছেন, প্রায়ই করে চলেছেন ডিনার ডেট। মালাইকার ৪৫তম জন্মদিন ইতালিতে উদযাপন করা হয়। সঙ্গে ছিলেন ৩৩ বছরের অর্জুন। গুঞ্জন আছে, নতুন বছরে সাতপাকে বাঁধা পড়তে পারেন তাঁরা। যৌথভাবে কিনেছেন বাড়ি। গতবছর আরবাজ খানের সঙ্গে বিবাহবিচ্ছেদের পর অর্জুনকে প্রকাশ্যে আনেন মালাইকা।

ফারহান-শিবানি

চলচ্চিত্র নির্মাতা-অভিনেতা ফারহান আখতার ও অভিনেত্রী শিবানি দানদেকার প্রথম দেখা যায় একটি টিভি শোর সেটে। তাঁদের প্রেমের গুঞ্জন শুরু হয় সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে একসঙ্গে ছবি শেয়ারের মধ্য দিয়ে। দুজনই অবিরাম আদুরে আলোকচিত্র ভক্তদের সঙ্গে ভাগাভাগি করেছেন। যদিও মৌখিকভাবে এখনো প্রেমের কথা স্বীকার করেননি কেউই। তবে দুজনের মধ্যে সত্যিই যে কিছু একটা চলছে, তা অস্বীকার করতে নারাজ বলিপাড়া।

রহমান-সুস্মিতা

চলতি বছরে অসম বয়সের প্রেমে চাঙাভাব ছিল বলিপাড়ায়। সাবেক বিশ্বসুন্দরী সুস্মিতা সেন আর হালের মডেল রহমান শালের প্রেমের গল্প এখন আর কারো অজানা নয়। ২৭ বছরের রহমানের সঙ্গে প্রেমের কথা স্বীকার করেছেন ৪৩ বছরের সুস্মিতা। এর পরেই তাঁদের বিয়ের গুঞ্জন শুরু হয়। তবে বিয়ের গুঞ্জন উড়িয়ে দিয়েছেন তিনি। সামাজিক মাধ্যমে বহুবার রহমানকে ‘জান’ বলে ডেকেছেন সুস্মিতা। আরো বলেছেন, তাঁর সঙ্গে তিনি ‘রহমান্সিং’ করছেন।

আরবাজ-জর্জিয়া

২০১৭ সালে মালাইকা অরোরার সঙ্গে ১৯ বছরের সংসার ভাঙে বলিউডের খানদান পরিবারের সন্তান আরবাজ খানের। সুপারস্টার সালমান খানের ভাই অভিনেতা আরবাজ। জীবন থেমে থাকেনি। অর্জুনের সঙ্গে সাবেক স্ত্রীর প্রেমের গুঞ্জনের মধ্যেই ইতালির মডেল, নৃত্যশিল্পী জর্জিয়া আন্দ্রিয়ানির সঙ্গে আরবাজের প্রেমের গুঞ্জন চাউর হয়। দীর্ঘদিন এ নিয়ে মুখ না খুললেও পরে জর্জিয়ার সঙ্গে সম্পর্কের কথা স্বীকার করেন আরবাজ। আরবাজের পারিবারিক অনুষ্ঠানেও প্রায়ই দেখা যায় জর্জিয়াকে। বিচ্ছেদ হলেও পারিবারিক সম্পর্ক অটুট রেখেছেন মালাইকাও। আরবাজ-মালাইকার ঘরে একটি সন্তান আছে।

হর্ষবর্ধন-কিম

বলিউড তারকা হর্ষবর্ধন রানে ও কিম শর্মার প্রেম এখন আর গোপনীয় নয়। চলতি বছরে তাঁদের দুজনকে একসঙ্গে বহুবার দেখা গেছে। ইনস্টাগ্রামে দুজনই যুগল ছবি শেয়ার দিয়েছেন বহুবার। চলতি বছরের বড়দিনটা কিন্তু কিম ও তাঁর মা-বাবার সঙ্গেই উদযাপন করেছেন হর্ষবর্ধন।

কোহলি-নেহা

ইন্ডিয়ান আইডলের দশম মৌসুমের সেটে আনুষ্ঠানিকভাবে প্রেমের ঘোষণা দেন হালের জনপ্রিয় বলিউডি গানের সুপারস্টার নেহা কক্কর ও অভিনেতা হিমাংশ কোহলি। ইন্ডিয়ান আইডলের বিচারক ছিলেন নেহা। নিজ নিজ ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে কতই না যুগল ছবি শেয়ার দিয়েছিলেন তাঁরা। সেই প্রেমে ছেদ ঘটল কিছুদিন আগে। অ্যাকাউন্ট থেকে সব ছবি সরিয়ে দিলেন নেহা। তবে স্মৃতি হিসেবে সেসব ছবি এখনো রেখে দিয়েছেন কোহলি। বিচ্ছেদে ভেঙে পড়েছেন নেহা কক্কর। এ নিয়ে আবেগভরা পোস্টও দিয়েছেন নেহা।

পুলকিত-ইয়ামি

বিয়ের এক বছর না যেতেই পুলকিত সম্রাট ও শ্বেতা রোহিরার বিচ্ছেদ হয়ে যায়। শ্বেতার অভিযোগ, ‘বদলাপুর’ তারকা ইয়ামি গৌতমের সঙ্গে ঘনিষ্ঠ ছিলেন তাঁর স্বামী। ইয়ামিই সংসার ভেঙেছেন বলে দাবি করেন পুলকিতের সাবেক স্ত্রী। পরে সামাজিক মাধ্যমে নিজ নিজ অ্যাকাউন্ট থেকে একে অপরকে আনফলো করেন ইয়ামি-পুলকিত। খবরে প্রকাশ, ইয়ামি ও পুলকিতের প্রেমও টেকেনি, কারণ ইয়ামির পরিবার তাঁদের সম্পর্ক মেনে নেয়নি।

ভাঙাগড়াই জীবন। নতুন বছরে হয়তো আবার নতুন কোনো গুঞ্জনে, নতুন গালগল্পে জেগে উঠবে ভাঙা হৃদয়ের তারকাদের নাম। নতুন বছরে নতুন প্রেমে তাঁদের পছন্দের তারকাকে দেখতে আশায় বুক বাঁধতে পারেন ভক্ত ও অনুরাগীরা। সূত্র : বলিউড বাবল

দুই নক্ষত্রের জন্মদিন আজ

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক ৮৪তম জন্মদিন আজ। একই বছর একই দিনে জন্মদিন কথাসাহিত্যিক রাবেয়া খাতুনের।

সৈয়দ শামসুল হক
সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক বাংলা সাহিত্যে ছয় দশক ধরে গল্প, উপন্যাস, কবিতা, গান, নাটক, চলচ্চিত্রের চিত্রনাট্যসহ সব শাখায় সাবলীল পদচারণা করেছেন। সাহিত্য চর্চায় লেখালেখিতে প্রতিটি ক্ষেত্রেই তিনি অসাধারণ সৃষ্টিশীলতার স্বাক্ষর রাখেন।

একুশে পদক ও স্বাধীনতা পুরস্কারসহ অসংখ্য সম্মাননায় সম্মানিত সৈয়দ হক।

বহুমাত্রিক এই গুণী লেখক জীবনের প্রায় শেষদিন পর্যন্ত লিখে গেছেন। ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর রাজধানীর ইউনাইটেড হাসপাতালে এই গুণী লেখক মৃত্যুবরণ করেন।

সাহিত্যের প্রতিটি শাখায় মেধার স্বাক্ষর রাখা সৈয়দ শামসুল হকের জন্ম ১৯৩৫ সালে কুড়িগ্রামে। সেখানেই স্কুল জীবন। এরপর জগন্নাথ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে উচ্চশিক্ষা গ্রহণ করেন তিনি।

রাবেয়া খাতুন
বাংলা সাহিত্যে আরেক উজ্জ্বল নক্ষত্র রাবেয়া খাতুন। ১৯৩৫ সালে বিক্রমপুরে মামাবাড়িতে জন্ম তার। অবশ্য তার বাবার বাড়ি মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার ষোলঘর গ্রামে।

উপন্যাস, ছোটগল্প, ভ্রমণ কাহিনী, কিশোর উপন্যাস, স্মৃতিকথাসহ চলচ্চিত্র ও নাট্য জগতেও বিচরণ রাবেয়া খাতুনের। তার রচিত প্রথম উপন্যাসের নাম নিরাশ্রয়া এখনো অপ্রকাশিত। বিদায় ও অশোক রেবা উপন্যাস দুটিও অপকাশিত গ্রন্থ।

রাবেয়া খাতুন রচিত মুক্তিযুদ্ধ ভিত্তিক জনপ্রিয় উপন্যাস ‘মেঘের পর মেঘ’ অবলম্বনে বিখ্যাত চলচ্চিত্রকার চাষী নজরুল ইসলাম ২০০৪ সালে নির্মাণ করেন চলচ্চিত্র ‘মেঘের পরে মেঘ’ এবং ২০১১ সালে তার আরেকটি জনপ্রিয় উপন্যাস ‘মধুমতি’ অবলম্বনে পরিচালক শাহজাহান চৌধুরী একই শিরোনামে নির্মাণ করেন চলচ্চিত্র ‘মধুমতি’। এছাড়াও অভিনেত্রী মৌসুমী ২০০৩ সালে তার লেখা ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’ অবলম্বনে একই শিরোনামে নির্মাণ করেন একটি চলচ্চিত্র।

একুশে পদক, স্বাধীনতা পুরস্কার, বাংলা একাডেমি পুরস্কার, মাইকেল মধুসূদন পুরস্কার, হুমায়ূন কাদির স্মৃতি পুরস্কারসহ অসংখ্য পুরস্কার ও সম্মাননায় ভূষিত এই গুণী কথাসাহিত্যিক।

পেশাজীবনে শিক্ষকতা এবং সাংবাদিকতা করেছেন রাবেয়া খাতুন। এছাড়া তিনি বাংলা একাডেমির কাউন্সিল মেম্বার। জাতীয় গ্রন্থ কেন্দ্রের গঠনতন্ত্র পরিচালনা পরিষদের সদস্য, জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরিবোর্ডের বিচারক, শিশু একাডেমির কাউন্সিল মেম্বার ও বাংলাদেশ টেলিভিশনের ‘নতুন কুড়ি’র বিচারক।

তার স্বামী প্রয়াত ফজলুল হক ছিলেন দেশের চলচ্চিত্র বিষয়ক প্রথম পত্রিকা ‘সিনেমা’র সম্পাদক ও চিত্রপরিচালক। বাংলাদেশের প্রথম শিশুতোষ চলচ্চিত্র ‘প্রেসিডেন্ট’-এর পরিচালকও ছিলেন তিনি।

নানা আয়োজনে উদযাপন হচ্ছে বাংলা সাহিত্যকে আলোকিত করা এই দুই গুণী মানুষ – রাবেয়া খাতুন এবং প্রয়াত সৈয়দ শামসুল হকের জন্মদিন।

অভিনেতা টেলি সামাদ গুরুতর অসুস্থ: হাসপাতালে ভর্তি

 ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলি সামাদ গুরুতর অসুস্থ। তিনি রাজধানী ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন। সোমবার টেলি সামাদের মেয়ে সোহেলা সামাদ কাকলী গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। গত সপ্তাহের মঙ্গলবার অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে অবস্থার অবনতি ঘটলে শুক্রবার এইচডিইউতে (হাই ডিফেন্সি ইউনিট) নিবিড় পরিচচর্যায় রাখা হয়েছে।

ইতোমধ্যে তার শরীরে তিন ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। ডায়াবেটিস ও মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক ডা. প্রতীক দেওয়ানের তত্বাবধানে চিকিৎসাধীন। আরও কয়েকজন বিশেষজ্ঞ তার চিকিৎসায় সহায়তা করার কথা রয়েছে।

মেয়ে সোহেলা সামাদ কাকলী জানান, বেশ কয়েক দিন ধরেই খাবারের প্রতি অনীহা দেখা দেয় টেলি সামাদের। এতে তিনি ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়েন। এ অবস্থায় গত মঙ্গলবার তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। কিৎসকরা টেলি সামাদের সুস্থতার সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন উল্লেখ করে তার মেয়ে জানান, টেলি সামাদের বুকে ইনফেকশন আছে। এ ছাড়া রক্তের প্লাটিলেট কমে যাচ্ছে। টেলি সামাদের সুস্থতার জন্য তিনি দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।

এর আগে ২০১৭ সালে যুক্তরাষ্ট্রে বাইপাস সার্জারি করা হয়। এর পর ২০১৭ সালের ২৭ সেপ্টেম্বর তিনি কিছুটা সুস্থ হয়ে দেশে ফেরেন। দেশে আসার পর অক্টোবরে ও নভেম্বরে দুই দফা এই স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল টেলি সামাদকে। ঢাকাই চলচ্চিত্রের অত্যন্ত শক্তিশালী ও জনপ্রিয় কৌতুক অভিনেতা টেলি সামাদ ১৯৭৩ সালে ‘কার বউ’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে পা রাখেন। চার দশকে প্রায় ৬০০ চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

প্রথম ছবিতেই বাজিমাত

সদ্য মুক্তি পেয়েছে সারা আলি খানের প্রথম ছবি ‘কেদারনাথ’। ছবিটি বক্স অফিসে সাড়া ফেলেছে। পাশাপাশি সারা আলি খানের অভিনয় মন জয় করে নিয়েছে সকলের। এই পরিস্থিতিতে সারা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, বাবার সঙ্গে ছবিতে কাজ করা নিয়ে কোনো কথা হয় না তার।

‘কফি উইথ কর্ণ’ চ্যাট শোয়ে সারা এসে জানিয়েছেন, বাবা সাইফ মেয়েকে জানিয়ে দিয়েছেন তার সঙ্গে ছবি নিয়ে কোনো কথা না বলতে। তাহলে কী নিয়ে কথা হয় সারা ও সাইফের? সারা জানিয়েছেন, ধর্ম, ইতিহাস কিংবা ভাল খাওয়া দাওয়া বিষয়ে কথা বলেন তারা।

প্রসঙ্গত, সারার আগামী ছবি রোহিত শেঠির ছবি ‘সিম্বা’। সেখানে রণবীর সিহ অভিনয় করেছেন তার বিপরীতে।

বাদ পড়ছেন মনির খান !

 একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৩  (মহেশপুর-কোটচাঁদপুর) আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ছিলেন  দলটির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কণ্ঠশিল্পী মনির খান। এজন্য প্রায় ১০ বছর ধরে এলাকায় দলীয় কার্যক্রম ও গণসংযোগ করেছেন। কিন্তু এমপি নির্বাচনে অংশ নেওয়ার সেই আশা অনেকটা ফিকে হয়ে গেছে তার।

বিভিন্ন গণমাধ্যমে আসা খবর অনুযায়ী, জামায়াত ইসলামীকে বিএনপি যে ২৫টি আসন দিতে চেয়েছে তার মধ্যে ঝিনাইদহ-৩ আসনটিও রয়েছে। শুক্রবার সন্ধ্যায় গুলশানের বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ঝিনাইদহের চারটি আসনের মধ্যে বিএনপির তিনজন প্রার্থীকে চিঠি দেয়া হলেও ঝিনাইদহ-৩ আসনে দলটির কাউকে চূড়ান্ত ঘোষণা করা হয়নি।

বিএনপি সূত্র জানায়, আসনটিতে জামায়াতের ভোট বেশি হওয়ায় বিএনপির জামায়াত ইসলামীকে ছেড়ে দিচ্ছে। এখানে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন ঝিনাইদহ জেলা জামায়াতের সেক্রেটারি মতিয়ার রহমান।

প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালেতে ঐশী

মিস ওয়ার্ল্ড’-এর গ্র্যান্ড ফিনালে শুরুর আগে দেশবাসীর কাছে দোয়া চাইলেন বাংলাদেশের প্রতিনিধি জান্নাতুল ফেরদৌস ঐশী।শনিবার চীনের সানাই শহরে বসছে মিস ওয়ার্ল্ড-এর গ্র্যান্ড ফিনালে। প্রথম বাংলাদেশি হিসেবে গ্র্যান্ড ফিনালের মঞ্চে উঠার আগে শুক্রবার রাতে একটি ভিডিও বার্তা পাঠান তিনি।

ভিডিও বার্তায় ঐশী বলেন, গ্র্যান্ড ফিনালের জন্য শেষ সময়ের প্রস্তুতি চলছে। এটা নিয়েই ব্যস্ত ছিলাম। তারজন্য কোনো ছবি বা ভিডিও পোস্ট করা সম্ভব হয়নি। শনিবার মিস ওয়ার্ল্ড-এর গ্র্যান্ড ফিনালে, আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন যেন নিজের দেশকে ভালো মতো রিপ্রেজেন্ট করতে পারি। আমি আমার সর্বোচ্চ চেষ্টা করছি।

প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালেতে দেখা যাবে জান্নাতুল ফেরদৌস ঐশীকে। যেখানে অন্যান্য দেশের প্রতিযোগীদের সাথে লড়তে প্রস্তুত তিনি।

বাবার সামনেই সারার গোপন ইচ্ছা প্রকাশ

কেদারনাথ’-এর মুক্তির আগে থেকেই সারা আলি খান-কে নিয়ে আলোচনা শুরু হয় বলিউড জুড়ে। সাইফ-অমৃতা কন্যা যখন ‘কফি উইথ করণ’-এ করণ জহরের মুখোমুখি অন, তখন তিনি তাঁর ভাল লাগার মানুষের নাম মুখে এনেই ফেলেন।

বাবার সঙ্গে হাজির হয়ে সারা জানান, রণবীর কাপুরকে বিয়ে করতে চান তিনি। কিন্তু ডেট করতে চান কার্তিক আরিয়ানের সঙ্গে। সারার ওই ইচ্ছার কথা শুনে বেশ কিছুটা অবাক হয়ে গিয়েছিলেন সাইফ। কিন্তু, মজার ছলে তিনিও জানিয়ে দেন, যাঁর পকেটে অর্থ থাকবে, তিনি সারাকে নিয়ে ডেটে যেতে পারেন।

বাবার মুখে ওই কথা শুনে বেশ কিছুটা লজ্জা পেয়ে যান সারা। কিন্তু, কার্তিকের সঙ্গে যে তিনি ডেট করতে চান, সেই দাবি থেকে পিছিয়ে আসেননি তিনি।

সারার মনের ইচ্ছে নিয়ে সম্প্রতি কার্তিক আরিয়ানকে প্রশ্ন করা হয়। প্রথমে তিনি বলেন, সারা খুব মিষ্টি মেয়ে। সারার সঙ্গে বসে কফি খেতে চান তিনি। এরপর ফের সারার সঙ্গে ‘ডেটিং’-এর প্রসঙ্গ এলে কার্তিক বলেন, সারার সঙ্গে একটি পার্টিতে তাঁর দেখা হয়েছিল। সেখানে তাঁরা একে অপরের সঙ্গে শুভেচ্ছা বিনময় করেন।

পাশাপাশি আরও বলেন, সারার ডাকের জন্য অপেক্ষা করছেন তিনি। সারা আলি খান কিংবা কার্তিক আরিয়ান বিষয়টি নিয়ে যতই মজা করুন না কেন, তাঁদের দু’জনকে নিয়ে ইতোমধ্যেই আলোচনা শুরু হয়ে গেছে।

মনে আছে কী কিংবদন্তি অভিনেতা খলিলের কথা

মনে কী আছে কিংবদন্তি অভিনেতা খলিলের কথা। ঢাকাই সিনেমার এক সময়ের দাপুটে অভিনেতা ছিলেন তিনি। কলিম শরাফী ও জহির রায়হান পরিচালিত ‘সোনার কাজল’ ছবিতে নায়ক হিসেবে রূপালি পথচলা শুরু করেছিলেন তিনি। এরপর নায়ক ও খলনায়ক হিসেবে অনেক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন তিনি। ছোট পর্দায় অনেকে নাটকেও অভিনয় করে সবার হৃদয়ে নিজের স্থান করে নিয়েছিলেন।

সেই শক্তিমান অভিনেতা খলিল উল্লাহ খানের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ। ২০১৪ সালের ৭ ডিসেম্বর তিনি মারা যান। চলচ্চিত্রের সদা হাস্যোজ্জ্বল গুণী এই অভিনেতার আত্মার প্রতি গভীর শ্রদ্ধা যানাচ্ছে আওয়ার নিউজ বিডি।

আজ তার মৃত্যু বার্ষিকীতে নেই তেমন কোনো আয়োজন। তবে শনিবার শিল্পী সমিতির তারা আত্মার শান্তি কামনা করে কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করবে বলে জানা গেছে।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ বললেন, ‘আজ শুক্রবার তাই আগামীকাল শনিবার আমরা শিল্পী সমিতিতে তার উদ্দেশ্যে দোয়ার মাহফিলের আয়োজন করছি। দুই দুই বার তিনি আমাদের শিল্পী সমিতির সভাপতি ছিলেন তিনি।’

১৯৩৪ সালের ১ ফেব্রুয়ারি সিলেটের কুমারপাড়ায় জন্মগ্রহণ করেন খলিল উল্লাহ খান। পাঁচ দশকেরও বেশি সময় ধরে প্রায় আটশ’ সিনেমাতে অভিনয় করেছেন খলিল। তবে তার অভিনয়ের শুরুটা হয়েছিল টিভি নাটকের মধ্যদিয়ে। ‘গুণ্ডা’ শিরোনামের সিনেমাতে অভিনয়ের জন্য তিনি পেয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এ সিনেমাতে তার সঙ্গে অভিনয় করেছিলেন নায়করাজ রাজ্জাক, আলমগীর ও কবরীসহ আরো অনেকে।

১৯৫৯ সালে ‘সোনার কাজল’ সিনেমাতে প্রথম অভিনয় শুরু করেন। এর আগে বেশ কয়েকটি নাটকেও অভিনয় করেন তিনি। খলিল অভিনীত দ্বিতীয় সিনেমা ‘প্রীত না জানে রীত’। সিনেমাটি ১৯৬৩ সালের ১৩ জানুয়ারি মুক্তি পায়। খলিলের তৃতীয় সিনেমা ‘সংগম’।

তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- ‘ভাওয়াল সন্ন্যাসী’, ‘ক্যায়সে কঁহু’, ‘জংলি ফুল’, ‘আগুন’, ‘পাগলা রাজা’, ‘মিন্টু আমার নাম’, ‘ওয়াদা’, ‘বিনি সুতার মালা’, ‘বউ কথা কও’, ‘কাজল’ ইত্যাদি। নবাব সিরাজ-উদ-দৌলা সিনেমায় মীরজাফরের চরিত্রে অনবদ্য অভিনয় করে দর্শকের কাছে প্রশংসিত হয়েছিলেন তিনি।

খ্রিস্টান রীতিতে বিয়ের চুমু, ভাইরাল হলো ছবি

বলিউডে বিয়ের মৌসুম চলছে। একের পর এক তারকাদের বিয়ের ধুম লেগেছে। রণভীর কাপুর ও দীপিকা পাড়ুকোনের বিয়ের রেস কাটতে না কাটতেই এর মধ্যে বিয়ে করেছেন দীপিকা পাড়ুকোন ও প্রিয়াঙ্কা চোপড়া। জমকালো আয়োজনে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে তাদের।

বিয়ের কয়েক দিন পার হতে না হতেই সোশ্যাল মিডিয়াতে প্রকাশ হয়েছে প্রিয়াঙ্কা-নিকের একটি ঘনিষ্ঠ ছবি। এখন সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে সেটা। এই ছবিটিতে নিক ও প্রিয়াঙ্কাকে চুম্বনরত অবস্থায় দেখা যাচ্ছে। যদিও খ্রিষ্টান মতে বিয়েতে একে-অপরকে চুম্বন রীতিতেই পড়ে। তার পরেও এই ছবি যেন আলাদা আবেদন তৈরি করেছেন নেটিজেনদের মধ্যে।

শুধু এই ছবিই নয় বিয়ের অনেক আগে থেকেই একের পর এক ছবিতে সামনে এসেছেন নিক-প্রিয়াঙ্কা। বিয়ের বেশ কিছু ছবিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে এই সবকিছুকে ছাপিয়ে গিয়েছে নিক আর প্রিয়াঙ্কার ঘনিষ্ঠ মুহূর্তের ছবি।

বিয়ের ছবিতেও একেক সময় একেক রূপের হাজির হচ্ছেন প্রিয়াঙ্কা। কখনও খ্রিষ্টান বেশে তো কখনও দেশি গার্ল হিসাবে দেখা যাচ্ছে তাকে।

প্রিয়াঙ্কার বিরুদ্ধে পশু নির্যাতনের অভিযোগ!

 বিতর্ক যেন পিছু ছাড়ছে না বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার। বিয়েতে বাজি ফাটিয়ে ইতোমধ্যে ট্রোলের শিকার হয়েছেন তিনি। এবার বিয়েতে পশু নির্যাতনের অভিযোগ উঠল প্রিয়াঙ্কা-নিকের বিরুদ্ধে। আর এই অভিযোগ এনেছে পশু অধিকার ভিত্তিক সংস্থা পিপল ফর দ্য ইথিক্যাল ট্রিটমেন্ট অব অ্যানিম্যালস (পেটা)।

রবিবার হিন্দু মতে বিয়ে ছিল প্রিয়াঙ্কার। সেখানে হাতি ব্যবহার করা হয়। পেটার অভিযোগ, হাতি ব্যবহার করে প্রিয়াঙ্কা নৃশংসতার পরিচয় দিয়েছেন।

পেটা ইন্ডিয়ার পক্ষ টুইটারে একটি বিবৃতিও দেয়া হয়েছে। তাতে বলা হয়েছে, এখন অনেক তারকাই পশুদের অধিকার ও সুরক্ষা নিয়ে সচেতন। কিন্তু পেটার বিবৃতিতে স্পষ্ট যে বিয়েতে হাতি ব্যবহার করায় প্রিয়াঙ্কার প্রতি তারা অসন্তুষ্ট।

পেটার তরফে বলা হয়, “প্রিয় প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাসের বিয়েতে হাতি ও ঘোড়াদের নিয়ন্ত্রণ করা হয় চাবুকের আঘাত দিয়ে। মানুষ এখন বিয়েতে হাতি বা ঘোড়া ব্যবহার করছেন না। শুভেচ্ছা, তবে পশুদের জন্য এটা খুব একটা সুখকর দিন নয়।”

সততা, দেশপ্রেম, বিবেক নিয়ে রাজনীতি করি আমি: মনির খান

নানা অনিয়ম-অভিযোগ মাথায় নিয়ে নির্বাচন কমিশনে অবৈধ প্রার্থী ঘোষিত হয়ে আলোচনায় এখন বিএনপি। তবে নির্বাচন কমিশনের কাছ থেকে গ্রিন সিগন্যাল পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী গায়ক মনির খান।

ঝিনাইদহ-৩ (মহেশপুর ও কোটচাঁদপুর) আসনে বিএনপির ধানের শীষ প্রতীকে লড়তে মনোনয়ন পেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির খান। নির্বাচনের সব রকম প্রস্তুতি নিয়েছেন তিনি। মা-বাবার দোয়া নিয়ে নেমেছেন নির্বাচনের মাঠে। এদিকে নির্বাচন কমিশন থেকে প্রার্থী হিসেবে বৈধতার সার্টিফিকেট পেয়ে সেই প্রস্তুতিতে এলো নতুন উদ্যম। এমনটাই জানালেন মনির খান।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশন আমার মনোনয়নকে বৈধ ঘোষণা দিয়েছেন। আমি সবসময় সৎ থাকার চেষ্টা করেছি। প্রশ্নবিদ্ধ হয় এমন কোনো কিছু আমাকে প্রভাবিত করেনি কখনো।’

তিনি দলের মনোনয়ন নিয়ে বলেন, ‘গান আমার ধ্যান-জ্ঞান। গান করেই আজকের এই মনির খান হয়েছি। রাজনীতিটা করি নিজের ব্যক্তিগত ভালো লাগা ও আদর্শের জায়গা থেকে। বহুদিন ধরেই আমি দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপির সঙ্গে জড়িত।

সততা, দেশপ্রেম, বিবেক নিয়ে রাজনীতি করি আমি। দল আমাকে সেই মূল্যায়ণ থেকেই মনোনীত করেছে। আমি নেত্রী বেগম খালেদা জিয়া ও দলের প্রতি কৃতজ্ঞ।’

তিনি আরও বলেন, ‘রাজনীতির অনেক বিষয় থাকে। যার কারণে আমার আসনে আরও দুজনকে বিএনপি থেকে মনোনয়নের চিঠি দেয়া হয়েছে। তবে আমার বিশ্বাস, আমিই এখানে চূড়ান্ত প্রার্থী হব। এলাকার মানুষ আমাকে চায়। ক্লিন ইমেজ নিয়ে মানুষের জন্য কিছু করতে এসেছি আমি। দল যার ওপর নির্ভর করতে পারবে তাকেই রাখবে। সে ভাবনায় আমি অনেক আশাবাদী নিজেকে নিয়ে।’

মনোনয়ন না পেলে বিদ্রোহ করার ছল আছে রাজনীতিতে। ঝিনাইদহ-৩ আসনে এমন কিছু ঘটবে কি-না জানতে চাইলে মনির খান জানান, ‘না, এখানে কোনো বিদ্রোহ হবে না। দল যাকেই প্রার্থী হিসেবে চূড়ান্ত করুক তাকেই মেনে নেয়ার মানসিকতা এখানে নেতাকর্মীদের মধ্যে রয়েছে। মনে কষ্ট থাকলেও জাতীয় স্বার্থে সেই কষ্টকে মেনে নিতে হবে। সবাই মিলেমিশে চূড়ান্ত প্রার্থীকে নির্বাচিত করার জন্য কাজ করতে হবে।’

মনির খান বলেন, ‘দীর্ঘ সময় ধরে নিজের এলাকাবাসীর পাশে রয়েছি আমি। নানা বিপদে আপদে তাদের পাশে থাকার চেষ্টা করেছি। তাদের সঙ্গে সম্পর্কটাও অনেক গভীর। এলাকার তৃণমূল রাজনৈতিক নেতাকর্মীরাও আমার আপন লোক। সবাই আমাকে খুব ভালো জানেন ও চেনেন। তাই আমাকে তারা প্রতিনিধি হিসেবে দেখতে চান।

আমিও কথা দিয়েছি নির্বাচিত হলে আমার প্রাণপ্রিয় এলাকাবাসীর উন্নয়নে নিয়োজিত থাকব। প্রস্তুতি নিয়েছি আমি। শিগগিরই শুরু হবে প্রচারণাও।’

প্রসঙ্গত, ১৯৮৮ সাল থেকে কালিগঞ্জ গুঞ্জন শিল্পীগোষ্ঠী একাডেমিতে যোগ দিয়ে আনুষ্ঠানিকভাবে গানের সঙ্গে সম্পর্কের শুরু। ১৯৯৬ সালে বাজারে আসে ‘তোমার কোনো দোষ নেই’ শিরোনামের অ্যালবাম। সেখানে গানে গানে বিষাদ-বিরহের করুণ সুর ছড়িয়ে দিলেন এক অখ্যাত গায়ক। তার কণ্ঠে যেন প্রেমের বৃষ্টি নামলো বেদনার আকাশ কাঁপিয়ে। সেই বৃষ্টি ভাসিয়ে নিয়ে গেল প্রেম হারানো যুবক-যুবতীর অন্তর। বিরহের গানে শ্রোতাদের দারুণ আশ্রয় হয়ে উঠলেন মনির খান। রাতারাতি এলো জনপ্রিয়তা।

সেই তো শুরু। বাকিটুকু কেবলই ইতিহাস। সময়ের সাথে সাথে নিজেকে ঋদ্ধ করেছেন সংগীতে, ছাড়িয়ে গিয়েছেন নিজেই নিজেকে। ক্যাসেট ব্যবসায়ের ইতিহাসে গায়ক আসিফ আকবরের পাশাপাশি সর্বোচ্চ চূড়ায় উচ্চারিত হয়েছে মনির খানের নাম; দীর্ঘদিন।

মূলত বিরহের গায়ক হিসেবে আলাদা খ্যাতি পেলেও শহর-গ্রামীণ প্রেক্ষাপটের প্রেম, তারুণ্যের আশা জাগানিয়া আহ্বান, জীবনের নানা সংগ্রাম ও বোধ, প্রার্থনা, মা, বাবা, রাজনীতি নিয়েও গান করে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন মনির খান। চোখ বন্ধ করে বলে দেয়া যায় তার বহু শ্রোতা নন্দিত গানের নাম। যেখানে ‘ভাড়া কইরা আনবি মানুষ’, ‘চিঠি লিখেছে বউ আমার’, ‘খ্রিষ্টান হইলে কফিনে’, ‘আমি ন্যাংটা ছিলাম’, ‘হায়াতউদ্দিন কাহার কদ্দিন’, ‘তুমি কার লাগিয়ে গাঁথো রে সখী’, ‘আট আনার জীবন’, ‘আমার সিঁথানে দুঃখ’ নামের গানগুলো উল্লেখ যোগ্য।

তবে মনির খান চমক দেখিয়েছেন ‘অঞ্জনা’কে নিয়ে। শিল্পী সব অ্যালবামেই গাইতেন অঞ্জনাকে নিয়ে গান। কল্পনার এই নায়িকা মনির খানকে দিয়েছে অন্যরকম জনপ্রিয়তা।

একটা সময় চলচ্চিত্রে এলেন। এখানেও গাইলেন সার্থকতা নিয়ে। ‘প্রেমের তাজমহল’ চলচ্চিত্রে গান করে পেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। তারপর গেয়েছেন আরও অনেক জনপ্রিয় গান। গাইছেন এখনও।

ঘাতক ব্যাধির সঙ্গে যুদ্ধ করে টিকে আছেন এখনো তিনি

ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করছেন বলিউড অভিনেত্রী সোনালি বেন্দ্রে। আর এ জন্য নিজ দেশ ছেড়ে পারি দিয়েছেন ভিন্ন দেশে। ঘাতক ব্যাধির সঙ্গে যুদ্ধ করে টিকে আছেন এখনো তিনি।

এবার বাড়ি ফিরলেন তিনি। দীর্ঘ দিন নিউ ইয়র্কে চিকিৎসা নিয়ে মুম্বাইয়ে ফেরেন। এ বিষয়ে রবিবার সোনালি একটি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে।

সেখানেই তিনি জানিয়েছেন, তিনি ফিরে আসছেন। সঙ্গে তার একটি ছবি দিয়েছেন। ছবিতে দেখা যাচ্ছে হাসিখুশি সোনালিকে। চোখে রোদচশমা ও নতুন হেয়ারকাটে উজ্জ্বল দেখাচ্ছে অভিনেত্রীকে।

সোনালি জানিয়েছেন, তিনি বন্ধু ও পরিবারের সঙ্গে দেখা করতে উন্মুখ হয়ে রয়েছেন।

পোস্টে সোনালি বলেন, ‘বাড়ি থেকে দূরে নিউ ইয়র্কে বসে আমি অনুভব করেছি, কীভাবে একের পরে এক গল্পের মধ্যে দিয়ে আমি হেঁটে যাচ্ছি। প্রতিটি গল্পই নিজেদের অধ্যায়গুলি লিখছিল। তাদের স্ট্রাগল করতে হচ্ছিল, কিন্তু তারা হার মানেনি। তারা প্রত্যেকেই এটা করেছিল একদিনে, একসঙ্গে।’

তিনি আরো লিখেছেন, ‘লড়াই এখনও পুরো পুরি শেষ হয়নি। কিন্তু আমি সুখী এবং তাকিয়ে রয়েছি এই সুখী বিরতির দিকে।’

জাতীয় আয়কর দিবসে রাজস্ব ভবন প্রাঙ্গণ শোবিজ তারকাদের মিলনমেলা

 ৩০ নভেম্বর, আজ জাতীয় আয়কর দিবস। ‘আয়কর প্রবৃদ্ধির মাধ্যমে সামাজিক ন্যায়বিচার ও ধারাবাহিক উন্নয়ন নিশ্চিতকরণ’ প্রতিপাদ্য নিয়ে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সারাদেশে দিবসটি উদযাপনের কর্মসূচি নিয়েছে। দিবসটির উদ্বোধন উপলক্ষে আজ সকালে কাকরাইল রাজস্ব ভবন প্রাঙ্গণ শোবিজ তারকাদের মিলনমেলায় পরিণত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে ইলিয়াস কাঞ্চন বলেন, আমরা সবাই মিলে কর দিলে, রাষ্ট্রের উন্নয়ন হবে। দেশের অর্থশালী প্রতিটি পরিবারে এমন কর দেয়াকে গর্বের বিষয় হিসেবে নিলে দেশের উন্নয়ন বহুগুণে বেড়ে যাবে।

অভিনেতা রিয়াজ বলেন, দেশের পদ্মাসেতুর নির্মাণে যত সিমেন্ট ব্যবহার হচ্ছে। কর প্রদানের কারণে আমি মনে করি আমিও পদ্মাসেতু নির্মাণে এক ব্যাগ সিমেন্টের গর্বীত অংশীদার। কারণ আমার করের টাকা মানে রাষ্ট্রের টাকা। আর রাষ্ট্রের টাকা মানেই পদ্মাসেতুর মতো অভাবনীয় উন্নয়ন।

অভিনেতা ফেরদৌস বলেন, প্রথম প্রথম আমার মনে হতো আমার টাকা কেন এনবিআরকে দিব। এখন সেটা অভ্যাস হয়ে গেছে। আমার মতো এখন অনেকেরই আয়কর প্রদান অভ্যাসে পরিণত হয়েছে। তাই দেশে উন্নয়নের জোয়ার বয়েছে। আয়কর যত আদায় হবে উন্নয়ন তত ত্বরান্বিত হবে। তাই বলবো আসুন আমরা আয়কর দেয়, উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখি।

অভিনেতা চঞ্চল চৌধুরী বলেন, আজ আমার শুটিং শিডিউল ব্রেক করে এখানে এসেছি। কারণ আমি মনে করি এটা আমার রাষ্ট্রীয় দায়িত্ব। প্রতিবারেই আসি এ অনুষ্ঠানে। তাই এটা ঘরের মতো আপন অনুষ্ঠান হয়ে গেছে। আমরা সবাই মিলে কর দিলে, রাষ্ট্রের উন্নয়ন হবে বহুগুণে বাড়বে।

শিল্পী কুমার বিশ্বজিত বলেন, কর দিবস আজ উৎসবে পরিণত হয়েছে।ধনবানরা আজ ভাবেন যে তার রাষ্ট্রের জন্য অবশ্যই কিছু করণীয় আছে।যার প্রথম ধাপ নিয়মিত কর দেয়া।

অভিনেত্রী চম্পা বলেন, আমার স্বামী নিয়মিত কর দেয়।এটা আমার গর্বের বিষয়। আমি মনে করি দেশের অর্থশালী প্রতিটি পরিবারে এমন কর দেয়াকে গর্বের বিষয় হিসেবে নিলে দেশের উন্নয়ন বহুগুণে বেড়ে যাবে।

অভিনেত্রী অপু বিশ্বাস বলেন, কর প্রদান গর্বের বিষয়। এক সময় এটা বিড়ম্বনার থাকলেও এখন অনেক সহজ হয়ে গেছে। কর প্রদান করে এখন আমরা বলতে পারি রাষ্ট্রের উন্নয়নে আমিও একজন অংশীদার।

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের দুই বিচারক

আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে শুরু হতে যাচ্ছে ১৭তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এরইমধ্যে উৎসবের সব প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজক সংস্থা রেইনবো চলচ্চিত্র সংসদ। আজ (২৬ নভেম্বর) ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ওয়েবসাইটে মোট ১২ জন জুরির নাম ও তাদের সংক্ষিপ্ত পরিচিতি প্রকাশ করা হয়।

উৎসবে জুরি হিসেবে বিদেশি চলচ্চিত্রকারদের সঙ্গে আছেন দেশের দু’জন স্বনামধন্য চলচ্চিত্র ব্যক্তিত্ব। এরা হলেন- জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন এবং নির্মাতা রুবাইয়াত হোসেন।

উৎসবে এশিয়ান প্রতিযোগিতা বিভাগের জুরি হিসেবে থাকবেন ইলিয়াস কাঞ্চন এবং উইমেন্স ফিল্ম সেকশনের জুরি বোর্ডে আছেন রুবাইয়াত হোসেন।

এবারের উৎসবে মোট ৬০ দেশের দুই শতাধিক চলচ্চিত্র মোট ৮টি প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হবে। প্রতিযোগিতা বিভাগগুলো হলো রেট্রোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানারোমা, সিনেমা অফ দ্য ওয়ার্ল্ড, চিল্ড্রেন্স ফিল্ম, স্পিরিচুয়াল ফিল্মস, ইন্ডিপেনডেন্ট ফিল্ম এবং উইমেন্স ফিল্ম সেকশন।

মোট ৫টি ভ্যেনুতে উৎসবের চলচ্চিত্রগুলো প্রদর্শিত হবে। ১০ থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত ৯ দিনব্যাপী এই উৎসব চলবে।

ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা শুরু হয়েছে নির্মাতা আমজাদ হোসেনের

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা শুরু হয়েছে দেশীয় চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি নির্মাতা আমজাদ হোসেনের। এর আগে রাত আড়াইটার দিকে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ব্যাংকক নিয়ে যাওয়া হয়।

গত ১৮ নভেম্বর ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন আমজাদ হোসেন। পরে তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে। আমজাদ হোসেনের উন্নত চিকিৎসার খরচ বাবদ ২০ লাখ টাকা এবং এয়ার অ্যাম্বুলেন্সের ভাড়া বাবদ ২২ লাখ টাকা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আমজাদ হোসেনের জন্ম ১৯৪২ সালের ১৪ আগস্ট, জামালপুরে। পঞ্চাশের দশকে ঢাকায় এসে সাহিত্য ও নাট্যচর্চার সঙ্গে জড়িত হন। প্রথমেই তিনি অভিনয়ে নিজেকে তুলে ধরেন পাবনার সন্তান মহিউদ্দিন পরিচালিত ‘তোমার আমার’ চলচ্চিত্রে। এর পর তিনি অভিনয় করেন মুস্তাফিজ পরিচালিত ‘হারানো দিন’ চলচ্চিত্রে। তার পরিচালিত চলচ্চিত্রগুলো হচ্ছে ‘বাল্যবন্ধু’, ‘পিতাপুত্র’, ‘এই নিয়ে পৃথিবী’, ‘বাংলার মুখ’, ‘নয়নমণি’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সুন্দরী’, ‘কসাই’, ‘জন্ম থেকে জ্বলছি’, ‘দুই পয়সার আলতা’, ‘সখিনার যুদ্ধ’, ‘ভাত দে’, ‘হীরামতি’,‘প্রাণের মানুষ’,‘সুন্দরী বধূ’,‘কাল সকালে’, ‘গোলাপী এখন ঢাকায়’, ‘গোলাপী এখন বিলেতে’।

আলোচনার শীর্ষে থেকেও মনোনয়নে পিছিয়ে তারকারা

নির্বাচন এ দেশের মানুষের কাছে জাতীয় উৎসব। অনেক আশা আর প্রত্যাশার ভেলা ভাসিয়ে নাগরিকরা নিজ নিজ এলাকার দায়িত্ব তুলে দেন প্রতিনিধিদের হাতে। ভোটের বাক্সে রায় দিয়ে সেরা মানুষটিকে সংসদে পাঠান।

আবারও শুরু হতে যাচ্ছে জাতীয় পর্যায়ে প্রতিনিধি নির্বাচন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর। সেই দিনটিকে সামনে রেখে চলছে বিভিন্ন দলের প্রার্থী নির্বাচন।

এরই মধ্যে মনোনয়ন পাওয়া প্রার্থীদের নাম ঘোষণা করেছে দেশের সবচেয়ে বড় ও জনপ্রিয় দল আওয়ামী লীগ। মনোনয়ন কিনতে বিভিন্ন অঙ্গনের তারকাদের ভিড় দেখা গেলেও মনোনয়ন পাওয়ার দৌড়ে দেখা গেল তার উল্টো চিত্র।

আওয়ামী লীগের হয়ে মনোনয়ন কিনেছিলেন আসাদুজ্জামান নূর, ফারুক, কবরী, শাকিল খান, মমতাজ, তারানা হালিম, ডিপজল, শমী কায়সার, রোকেয়া প্রাচী, তারিন, নাঈমুর রহমান দুর্জয়, মাশরাফি বিন মর্তুজা, জ্যোতিকা জ্যোতি, সিদ্দিকুর রহমানসহ আরও অনেকে।

কিন্তু শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের মধ্যে মনোনয়ন পেয়েছেন আসাদুজ্জামান নূর (নীলফামারী-২), কণ্ঠশিল্পী মমতাজ (মানিকগঞ্জ ২), নাইমুর রহমান দুর্জয় (মানিকগঞ্জ-১) ও মাশরাফি বিন মুর্তজা (নড়াইল-২)।

এদিকে বিএনপি থেকেও মনোনয়নপত্র কিনেছেন একঝাঁক তারকা। সিরাজগঞ্জ-১ আসন থেকে মনোনয়ন চাইছেন কণ্ঠশিল্পী কনক চাঁপা। সিলেট-৬ আসন থেকে বিএনপির মনোয়নয়পত্র কিনেছেন চিত্রনায়ক হেলাল খান।

দীর্ঘদিন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত কণ্ঠশিল্পী বেবী নাজনীন। তিনিও এবার অংশ নিতে চান নির্বাচনে। নীলফামারী-৪ আসন থেকে মনোনয়নপত্র কিনেছেন তিনি।

বিএনপি থেকে নির্বাচনে অংশ নিতে চান কণ্ঠশিল্পী মনির খানও। ঝিনাইদহ-৩ আসন থেকে নির্বাচন করার জন্য বিএনপির মনোনয়নপত্র কিনেছেন তিনি।

এবার দেখার পালা আওয়ামী লীগ মনোনয়ন দেয়ার ক্ষেত্রে তারকাদের এড়িয়ে চললেও বিএনপি কোন পথে হাঁটে

প্রধানমন্ত্রীর সহযোগিতায় ব্যাংককে নেয়া হচ্ছে আমজাদ হোসেনকে

প্রখ্যাত চিত্র পরিচালক আমজাদ হোসেনকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে এয়ার অ্যাম্বুলেন্সের ভাড়াসহ চিকিৎসার সম্পূর্ণ ব্যয় বহন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল সোমবার তাকে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে পাঠানো হতে পারে।

আমজাদ হোসেনের ছেলে সোহেল আরমান চ্যানেল আই অনলাইনকে এ তথ্য জানিয়েছেন।

একুশে পদক বিজয়ী চিত্র পরিচালক আমজাদ হোসেনের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী ২০ লাখ টাকা বরাদ্দ করেছেন। ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে তার চিকিৎসার সিদ্ধান্ত হয়েছে, হাসপাতালের গ্রিন সিগন্যালের উপরে তাকে সেখানে নিয়ে যাওয়ার বিষয়টি নির্ভর করছে বলে জানান সোহেল আরমান।

গত ২১ নভেম্বর রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ইমপালস হাসপাতালে চিকিৎসাধীন আমজাদ হোসেনকে দেখতে গিয়ে তার উন্নত চিকিৎসার্থে বিদেশে নেয়ার জন্য সরকারের সব ধরনের সহযোগিতার কথা জানিয়েছিলেন  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

গত রবিবার সকালে নিজ বাসভবনে আমজাদ হোসেন ব্রেন স্ট্রোকে আক্রান্ত হলে তাকে সকাল সাড়ে ১০ টার দিকে ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়। তখন থেকেই তিনি আইসিইউতে লাইফ সাপোর্টে রয়েছেন।

চলতি বছরের ‘সেরা ১০ রিয়েল হিরো’

যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় গণমাধ্যম সিএনএন চলতি বছরের ‘সেরা ১০ রিয়েল হিরো’ বাছাই করেছে। পৃথিবী বদলে দেওয়ার মতো কাজ করায় তাদেরকে এই তকমা দিয়েছে গণমাধ্যমটি। তারা প্রত্যেকেই একটি করে পথ বেছে নিয়ে নিজের জ্ঞান ও উৎসাহ দিয়ে অসংখ্য মানুষকে সহযোগিতা করেছেন।

এই বছরের সেরা ১০ সিএনএন হিরোর মধ্যে আছেন একজন ডাক্তার, যিনি সহিংসতার চক্র ভাঙতে লড়াই চালিয়ে যাচ্ছেন। এই পথপ্রদর্শকদের মধ্যে আছেন এক নারী, যিনি বিকলাঙ্গ মানুষদেরকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা করছেন। একজন শিক্ষক তার লেখনীর মাধ্যমে আশাহীনদেরকে উজ্জীবিত করছেন।

এই ১০ জনের প্রত্যেকেই ১০ হাজার ডলারের ক্যাশ প্রাইজ পাবেন। আর এই ১০ জনের মধ্যে যিনি ‘সিএনএন হিরো অব দ্য ইয়ার’ হবেন, তিনি পাবেন অতিরিক্ত এক লাখ ডলার।

একটি ব্রডকাস্ট টিভি অনুষ্ঠানে তাদের প্রচেষ্টাগুলো তুলে ধরা হবে। স্থানীয় সময় ৯ ডিসেম্বর রবিবার রাত আটটায় ‘সিএনএন হিরোজ: অ্যান অল-স্টার ট্রিবিউট’ নামের এই অনুষ্ঠান প্রচারিত হবে। গত ৬ নভেম্বর প্রকাশিত এক প্রতিবেদনে শীর্ষ ১০ সিএনএন হিরোদের নাম-পরিচয় এবং তাদের প্রচেষ্টা সম্পর্কে তুলে ধরে সিএনএন।

ABOUT US

এটি একটি অনলাইন খবরের তথ্য ভান্ডার। যা কুষ্টিয়াকে সমৃদ্ধ করতে তথ্য নির্দেশ করে।

This is a online news portal.
Which contain directory of enriched kushtia.