কুষ্টিয়ার খবর

কুষ্টিয়ার খবর আমার কুষ্টিয়া হতে প্রকাশিত

কুষ্টিয়ায় ২ মাদক ব্যবসায়ী আটক

মাননীয় প্রধানমন্ত্রীর কাযার্লয়ের তালিকাভুক্ত অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী ও পৃষ্ঠপোষক কুষ্টিয়া সদর থানার মিলপাড়া মহাশশ্মান গ্রামস্থ মোঃ আমির হোসেনের ছেলে মো আসাদুর রহমান (৩৮) কথিত আসাদুর মুহুরী কে তার নিজ বসতবাড়ি হতে ২০ পিস ইয়াবা সহ আটক করা হয়।
কুষ্টিয়া মডেল থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়।

অপর অভিযানে কুষ্টিয়া সদর উপজেলার বটতৈল ইউনিয়নের বটতৈল উত্তর পাড়ার মৃত ইব্রাহিম হোসেনের ছেলে মোঃ ইব্রাহিম হোসেন (৩৬)কে ১৬ পিস ইয়াবা এবং মোল্লা তেঘরিয়া এলাকার মোঃ আজিজুল হক আজিম এর ছেলে মোঃ আসাদুল ইসলাম (৪৬) কে ১০ পিস ইয়বা সহ আটক করে কুষ্টিয়া মডেল থানায় ২ টি পৃথক মামলা দায়ের করা হয়।
গতকাল কাল মঙ্গলবার রাতে তাদের আটক করা হয়।

কুষ্টিয়া ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

 কুষ্টিয়া ডিবি পুলিশের অভিযানে ৩৮ পিচ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী মাসুদ কায়সার, মাশরেকুল হক সেতু ও মতিয়ার রহমান নামের তিনজন আটক।
কুষ্টিয়া ডিবি পুলিশের অফিসার ইনচার্জ বজলুর রহমান জানান, আজ (মঙ্গলবার) গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া মডেল থানাধীন হাট ব্রিজের উপর অভিযান চালিয়ে ৩৮ পিস ইয়াবা সহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। অভিযান পরিচালনা করেন কুষ্টিয়া ডিবি পুলিশের এসআই আব্দুল হালিম ও এএসআই উজ্জল হোসেন সহ সঙ্গীয় ফোর্স। আটককৃতরা হলেন, কুষ্টিয়া হাউজিং এ ব্লকের মনিরুল ইসলামের ছেলে মাসুদ কায়সার (৩৮), শহরের আমলাপাড়া এলাকার আব্দুল মান্নানের ছেলে মাশরেকুল হক সেতু (৩০) ও শহরের কালিশংকরপুর এলাকার মৃত নুরদ্দিন শেখের ছেলে মতিয়ার রহমান (৪২)। আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পুলিশ বাদী হয়ে মামলা করেছে।
তিনি আরো বলেন, জেলা পুলিশের পুলিশ সুপার এস.এম তানভীর আরাফাত, পিপিএম স্যারের নির্দেশে কুষ্টিয়া জেলাকে মাদক মুক্ত করতে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

খোকসা হাসপাতালে বিশ্ব ডায়াবেটিস দিবসে র‍্যালি ও অলোচনা সভা অনুষ্ঠিত

"ডায়াবেটিস প্রতিটা পরিবারের উদ্বেগ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে বুধবার সকালে বিশ্ব ডায়াবেটিস দিবে কুষ্টিয়ার খোকসা উপজেলা ৫০ শষ্যাবিশিষ্ট স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রে যথাযত মর্যাদায় পালিত হয়। 
দিবসটি পালনে বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কামরুজ্জামান সোহেলের নেতৃত্বে এক সচেতনা মূলক রেলি হাসপাতাল চত্বর প্রদক্ষিণ করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সকল ডাক্তার সিস্টার কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় এলাকাবাসী উক্ত র‍্যালিতে অংশগ্রহণ করেন। 
পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে ডায়াবেটিস সচেতনতা ও নিজেকে কিভাবে ডায়াবেটিস থেকে মুক্ত থাকা যায় সে বিষয়ে বিশদ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্তারা সচেতনতায় ডায়াবেটিস থেকে সুস্থ - সুন্দর থাকা যায় বলে অভিমত প্রকাশ করেন।অতিরিক্ত খাদ্য অভ্যাস নিয়ন্ত্রণ করে নিয়মিত হাঁটা চলাফেরা ও ব্যায়াম করলে একজন সুস্থ মানুষ ডায়াবেটিস থেকে মুক্ত থাকতে পারবে।

কুমারখালীতে চলন্ত ট্রেনের নীচে ঝাপ দিয়ে যুবকের আতহত্যা

 চলন্ত ট্রেনের নীচে ঝাঁপদিয়ে সোহেল (২২) নামের এক যুবক আতœহত্যা করেছে। গতকাল মঙ্গলবার দুপুরে কুমারখালী রেলওয়ে ষ্টেশনের শেষ অংশে (পূর্বদিকে) এ ঘটনা ঘটে। নিহত যুবক রাজবাড়ি জেলার কালুখালি উপজেলার নাড়–য়াবাড়ি গ্রামের মজিবর মোল­ার ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানান, ওই যুবক কুমারখালী রেলওয়ে ষ্টেশনের (পূর্বদিকে) ছাতিমতলার একটি দোকান থেকে বোতলজাত পানীয় কিনে হাটতে থাকে। এ সময় পোড়াদহ থেকে রাজবাড়ি গামী সাটল ট্রেন রাজবাড়ি অভিমুখে চলতে শুরু করলে ওই যুবক চলন্ত ট্রেনের নীচে ঝাঁপিয়ে পড়ে। আর তাৎক্ষণিক ট্রেনের চাকায় তার মাথা ও ধর আলাদা হয়ে যায়। এ খবর পেয়ে কুমারখালী থানার উপ পরিদর্শক মিজানুর রহমান ঘটনাস্থলে আসে এবং নিহত যুবকের পকেটে থাকা মুঠোফোন নম্বরে যোগাযোগ করে তার পরিচয় নিশ্চিত করে। নিহতের বড় ভাবি পারভীন খাতুন মুঠোফোনে জানান, সোহেল দিনমজুরের কাজ করতো। গত প্রায় ৩/৪ মাস যাবৎ সে কোন কাজ করে না। হঠাৎ করেই ভবঘুরে ধরণের হয়ে যায়। কারো সাথেই তার কোন ঝগড়া হয়নি। গতকাল মঙ্গলবার সকালে সে বাড়ি থেকে বের হয়ে যায় এবং দুপুরে তার মৃত্যুর খবর আসে। নিহত সোহেলের ৬ মাস বয়সের কন্যা সন্তান রয়েছে। পোড়াদহ রেলওয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা সাড়ে পাঁচটা) নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি চলছিল।

কুষ্টিয়ায় বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

কুষ্টিয়ায় ডায়াবেটিস সমিতি ও মজিবুর রহমান মেমোরিয়াল হসপিটালের আয়োজনে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সকালে র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এবং পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কুষ্টিয়ায় ডায়াবেটিস সমিতির সভাপতি মতিবুর রহমান লাল্টুর সভাপতিত্বে, আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ও সার্জন প্রফেসর ডাঃ এস আর খান, প্রধান বক্তা ছিলেন কুষ্টিয়া মেডিকেল কলেজের প্রিন্সিপাল ডাঃ এস এম মুসতানজীদ।

মিরপুরের জাতীয় কৃতি এ্যাথলেট নাসিমা ক্যান্সারের সাথে লড়ে করে হেরে গেলেন

এক সময়ের মাঠ কাঁপানো জাতীয় কৃতি এ্যাথলেট নাসিমা খাতুন (৪২) ঘাতক ব্যাধি ক্যান্সারের সাথে দীর্ঘ লড়াইয়ের পর অবশেষে আজ ১৩ নভেম্বর সকালে নিজ বাড়ীতে নির্মম মৃত্যুর সাথে আলিঙ্গন করেছেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলায়হে রাজেউন। নাছিমা মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের কচুবাড়ীয়া গ্রামের খলিলুর রহমানের কন্যা। গত এক সপ্তাহ আগে নাসিমার স্বামী কৃতি খেলোয়াড় আসমত আলী (৪৫) মারা গেছেন। এক সপ্তাহের ব্যবধানে কৃতি খেলোয়াড় দম্পত্তির মৃত্যুতে অত্র এলাকায় বিরাজ করছে শোক বিধুর পরিবেশ।
মৃত্যুকালে নাসিমা ও আসমত দম্পতি ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
উল্লেখ্য নাসিমা খাতুন জীবদ্দশায়,গোলক,চাটকী ও বর্ষা নিক্ষেপ প্রতিযোগীতায় অংশ নিয়ে জাতীয় পর্যায় থেকে রোপ্য পদক জয়ের কৃতিত্ব ছিল তার দখলে।

কুষ্টিয়া-৩ আসনে বিএনপি'র মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এ্যাডঃ অপু

 একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে কুষ্টিয়া-৩ আসনে বিএনপি মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এ্যাডঃ শামিম উল হাসান অপু। আজ মঙ্গলবার বিকেলে ঢাকা নয়াপল্টনের বিএনপি'র কেন্দ্রীয় কার্যালয় থেকে এ্যাডঃ শামিম উল হাসান অপুর পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার সহ-সাধারণ সম্পাদক এ্যাডঃ বুলবুল আবু সাঈদ শামীম। এ্যাডঃ বুলবুল আবু সাঈদ শামীম বিএনপি'র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের নিকট থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

অ্যাডভোকেট শামিম উল হাসান অপু ১৯৮৯ সালে কুষ্টিয়া সরকারি কলেজে স্বৈরাচার এরশাদ সরকার পতন আন্দোলনের মধ্য দিয়ে বিএনপির রাজনীতিতে যুক্ত হন। তিনি ১৯৯০ সালে চুয়াডাঙ্গাতেও স্বৈরাচার এরশাদ পতন আন্দোলন বলিষ্ঠ ভূমিকা পালন করেন। ১৯৯৫ সালে তিনি কুষ্টিয়া সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। ২০০০ সালে কুষ্টিয়া জেলা ছাত্রদলের সভাপতি হন। একই সময় তিনি কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক পদেও দায়িত্ব পালন করেন। ২০০৭ সালে এ্যাডঃ শামিম উল হাসান অপু কুষ্টিয়া জেলা বিএনপি'র সহ-সাংগঠনিক সম্পাদক হন। ২০১০ সালে তিনি জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সাংগঠনিক সম্পাদক হন। দীর্ঘ ২৯ বছরের রাজনীতিতে এ্যাডঃ শামিম উল হাসান অপুর জনপ্রিয়তা ছড়িয়ে পড়ে জেলাজুড়ে। শুধু তাই নয় কুষ্টিয়ার যুব সমাজের মধ্যে এ্যাডঃ শামিম উল হাসান অপুর ব্যাপক গ্রহণযোগ্যতা রয়েছে।
উল্লেখ্য, এ্যাডঃ শামিম উল হাসান অপুর মেজ ভাই সামছুল আরেফিন বিপুল সাম্প্রতিক মৃত্যুবরণ করায় তার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন এ্যাডঃ বুলবুল আবু সাঈদ শামীম।
প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গতকাল (সোমবার) থেকে শুরু হয়েছে বিএনপি'র মনোনয়ন পত্রের ফরম বিক্রি। ঢাকা নয়াপল্টনে বিএনপি'র কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১০টা থেকে এই ফরম বিক্রি শুরু হয়।

কুষ্টিয়ায় নিখোঁজের হওয়া সেই শিশু সাকিবের লাশ মিলল ডোবার কচুরিপানার মধ্যে !

কুষ্টিয়া ইবি থানার ঝাউদিয়া আস্তানগর গ্রামের নিখোঁজের পর দুই বছরের সেই শিশুটির লাশ মিলল পার্শ্ববর্তী ডুবার কচুরিপানার মধ্যে! কি এমন অপরাধ ছিল এই শিশুর?

জানা যায়, গত রবিবার সকাল ৯ টায় শিশুটি বাড়ি থেকে খেলা করতে করতে হারিয়ে যায়। শিশুটির নাম সাকিব (২)। সাকিব
কুষ্টিয়া ইবি থানাধীন ঝাউদিয়া ইউনিয়ন আস্তানগর গ্রামের মনিরুল ইসলামের ছেলে।
হারিয়ে যাওয়ার পর থেকেই শিশুটিকে সব স্থানে খোঁজাখুঁজির পরেও পাওয়া যায়নি। আজ মঙ্গলবার সকালে শিশুটির লাশ বাড়ির পাশের ডোবায় কচুরিপানার মধ্যে ভাসতে দেখে স্থানীয়রা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ শিশুটির মৃতদেহ উদ্ধার কাজ চালাচ্ছে।

কুষ্টিয়া ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ ব্যবসায়ী আটক

গতকাল গভীর রাতে কুষ্টিয়া ডিবি পুলিশের অভিযানে ঘোড়ার ঘাট এলাকা থেকে ১৩০ পিচ ইয়াবাসহ ব্যবসায়ী আটক হয়েছে ।

ডিবি পুলিশের অফিসার ইনচার্জ বজলুর রহমান জানান, গতকাল গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া ঘোড়ার ঘাট এলাকায় এসআই সাহেব আলীসহ সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে ১৩০ পিচ ইয়াবাসহ কামরুজ্জামান কানন নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। আটককৃত কামরুজ্জামান কানুন (৪০) কুমারখালী উপজেলার পশ্চিম গট্টিয়া গ্রামের মৃত রবিউল ইসলামের ছেলে।

তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছে পুলিশ। তিনি আরো জানান,কুষ্টিয়ার জেলা পুলিশের পুলিশ সুপার এস.এম. তানভীর আরাফাত, পিপিএম স্যারের নির্দেশে কুষ্টিয়া জেলাকে মাদকমুক্ত করতে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

কু্ষ্টিয়ার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা শরিফ হোসেন মানু জজের ইন্তেকাল

 কু্ষ্টিয়া কুমারখালীর কৃতি সন্তান গোবরা' গ্রামের মরহুম আনোয়ার মাস্টারের বড় ছেলে সাবেক জজ মুক্তিযোদ্ধা ও লেবার কোর্টের সাবেক চেয়ারম্যান মোঃ মিয়া শরিফ হোসেন ওরফে মানু ইন্তেকাল করেছেন। ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তিনি আজ শনিবার ভোর ৪ টার সময় কুষ্টিয়া ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের কিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন।

তিনি জেলা ও দায়রা জজ হিসেবে দীর্ঘদিন কর্মরত থাকার পর ২০১৬ সালে অবসর নেন।

মরহুমের প্রথম নামাজে জানাজা আজ কু্ষ্টিয়া হাইজিং নিশান মোড় মসজিদে বাদ যোহর অনুষ্ঠিত হবে। পরে বাদ আছর নিজ বাসভবন কুমারখালীর চাদপুর ইউনিয়নের গোবরা গ্রামে জানাজা শেষে পারিবারিক কবর স্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানাগেছে । মৃত্য কালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

মৃত্যু কালে তিনি স্ত্রী সন্তানসহ অসংখ্য গুনগাহী রেখে গেছেন।

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের বৃত্তি পরীক্ষা শুরু

 ২০১৮ সালের বাংলাদেশ কিণ্ডারগার্টেন এসোসিয়েশন বৃত্তি পরীক্ষার আজ শুক্রবার দুপুরে কুষ্টিয়া হাই স্কুলে অনুষ্ঠিত হয়েছে। কুষ্টিয়ার ২৭ টি কিন্ডারগার্টেন স্কুল থেকে ৬৪০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। আজ ইংরেরী পরীক্ষায় ২৭ জন অনুপস্থিত ছিলেন বলে জানিয়েছেন বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন কুষ্টিয়া শাখার সভাপতি সেলিমা খাতুন।

আগামী কাল শনিবার গণিত এবং রোববার বাংলা পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কুষ্টিয়ার পিকআপ চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় একটি পিকআপ ভ্যানের চাপায় রাজা (২০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

শুক্রবার (৯ নভেম্বর) বিকেল ৪টার দিকে উপজেলার ধরমপুর ইউনিয়নের সাতবাড়ীয়া ভাঙ্গাপুল একলায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রাজা সাতবাড়ীয়া এলাকার দেলবার হোসেনের ছেলে। 

নিহতের চাচা ও ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য ফজলুল হক বাংলানিউজকে জানান, মোটরসাইকেল যোগে সাতবাড়ী থেকে ভেড়ামারার উদ্দেশ্যে যাচ্ছিল রাজা। ভাঙ্গাপুল এলাকায় পৌঁছালে একটি পিকআপ ভ্যান মোটরসাইকেলটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এসময় রাস্তায় পড়ে গেলে ওই পিকআপ ভ্যানটি তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই রাজা মারা যায়।

কুষ্টিয়ার সাংষ্কৃতিক অঙ্গনের প্রিয়মুখ শাহীন সরকার অসুস্থ্য

কুষ্টিয়া: কুষ্টিয়া শিল্পকলা একাডেমীর যুগ্ম সাধারন সম্পাদক শাহীন সরকার গুরুতর অসুস্থ্য। হৃদরোগে আক্তান্ত হয়ে বর্তমানে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসিসিইউতে ভর্তি রয়েছেন। শুক্রবার সন্ধ্যায় তাকে দেখতে যান এবং চিকিৎসা ব্যাপারে খোজ খবর নেন কুষ্টিয়া জেলা যুব প্রেসক্লাব এর সাধারণ সম্পাদক অর্পণ মাহমুদ ও সাংবাদিক এস এম জামাল।

এরআগে সোমবার সন্ধ্যায় বুকে ব্যথা অনুভব করলে তাকে দ্রুত কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। টেলিফিল্ম একক নাটক ও ধারাবাহিক নাটকে বাংলাদেশের প্রতিষ্ঠিত পরিচালকের অধীনে বিভিন্ন টিভি চ্যানেলে প্রায় ৫০ টির মত নাটকে কাজ করেছেন। শাহিন সরকারের ৪০ বছরের নাট্যজীবনে মঞ্চনাটক 'আলো একটু আলো', 'ওরা কদম আলী', 'থিয়েটার বাবু', 'ইঙ্গিত', 'মিছিল', 'কোর্ট মার্শাল' 'গাছ পড়া মানুষ', 'শুরু করি ভুমির নামে', 'বকফুল কন্যা' 'জোসনা রাতে সবাই গ্যাছে বনে', 'নট নন্দন', 'ত্যাগ', 'চিয়ারী' ইত্যাদি অসংখ্য নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন। বর্তমানে তিনি 'বোধন থিয়েটার কুষ্টিয়া'র একজন অভিনেতা ও নাট্য নির্দেশক হিসাবে নিজেকে নিয়োজিত রেখেছেন। বর্তমানে তিনি 'বোধন থিয়েটার কুষ্টিয়া'র একজন অভিনেতা ও নাট্য নির্দেশক হিসাবে নিজেকে নিয়োজিত রেখেছেন।

এছাড়াও সম্মিলিত সাংস্কৃতিক জোট কুষ্টিয়ার জন্মলগ্ন থেকেই একজন সাংস্কৃতিক সংগঠক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। বর্তমানে তিনি এই জোটের সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তাঁর অভিনয় ও সাংস্কৃতিক কর্মকান্ড তাকে সাংস্কৃতিক ব্যাক্তত্বে পরিনত করেছে। কুষ্টিয়াতে তিনি একজন জনপ্রিয়, বন্ধু মনস্ক, সাদা মনের মানুষ হিসাবে পরিচিত। এই গুনী নাট্য ব্যাক্তিত্ব শাহীন সরকার ১৯৫৩ সালে কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়নের ইসলামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মৃত কাসেম উদ্দিন আহমেদ ও মাতার নাম মৃত রাশেদা বেগমে। জাতীয় ও স্থানীয় পর্যায়ে অবদান রেখে চলা শাহিন সরকার শৈশব থেকেই নাটকের প্রতি প্রবল আগ্রহতেই ১৯৬৪ সালে বাড়ীর উঠানে 'শেষ বিচার' নাটকে অভিনয় করে তার নাট্য জীবনে যাত্রা শুরু করেন।

প্রবাসী স্বামীর টাকা-স্বর্ণ নিয়ে প্রেমিকের সাথে স্ত্রী উধাও

কুষ্টিয়ার মিরপুরে প্রবাসী স্বামীর স্বর্ণ ও নগদ টাকা নিয়ে প্রেমিকের হাত ধরে লিমা খাতুন (২১) নামে এক তরুণী পালিয়ে গেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। লিমা খাতুন দৌলতপুর উপজেলার রিফায়েতপুর ইউনিয়নের লক্ষীকোলা গ্রামের আকবর আলীর মেয়ে। সাংবাদিকদের জানান, সাড়ে তিন বছর আগে পারিবারিকভাবে লিমার সাথে মিরপুর উপজেলার চিথলিয়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে কারিবুলের বিয়ে হয়। বিয়ের বছর খানেকের মধ্যে তাদের এ দাম্পত্যিদের ঘর আলোকিত করে এক পুত্রসন্তান জন্মগ্রহন করে। কয়েখ বছর আগে ভালো রোজগারের আশায় মালদ্বীপ পাড়ি জমান কারিবুল। সেখান থেকে টাকায় পয়শা তার স্ত্রীর নামেই পাঠানো হতো। এদিকে গত রোজার মধ্যে জমানো আড়াই লাখ টাকা ও দুই ভরি স্বর্ণালংকারসহ আড়াই বছরের সন্তানকে নিয়ে বাবার বাড়ীতে চলে যান লিমা খাতুন। সেই গ্রামেই আগের প্রেমিককে বিয়ে করে ঘর সংসার করছেন লিমা। এদিকে স্ত্রীকে ফেরত আনতে নানান চেষ্টা করেও ফিরিয়ে আনা সম্ভব হয়নি। এমনকি স্থানীয় মেম্বার মাতব্বরদেরকে নিয়ে গিয়েও কোন সুরাহা হয়নি। লিমা খাতুন আড়াই বছরের শিশুপুত্রকে তার নানাীর কাছে রেখেছে। তবে সেই শিশুপুত্রকে তারা দেয়নি।

বিএনপির সভাপতি চাঁদ গ্রেপ্তার

কুষ্টিয়া সদর উপজেলা বিএনপি’র সভাপতি ও জেলা বিএনপির সহ-সভাপতি, সাবেক মজমপুর ইউনিয়ন পরিষদ’র চেয়ারম্যান বশিরুল আলম চাঁদ গ্রেপ্তার হয়েছেন। তাকে গতকাল বৃহস্পতিবার রাতে কুষ্টিয়া মডেল থানা পুলিশ চৌড়হাস উপজেলা রোড তার নিজ এলাকা থেকে গ্রেপ্তার করে। কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন জানান বশিরুল আলম চাঁদ নাশকতা মামলার আসামী। ওই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

কুষ্টিয়ার ভেড়ামারা থানার সদ‍্য বিদায়ী ওসি আমিনুল ইসলামের কুষ্টিয়া কোর্ট পুলিশ পরিদর্শক পদে যোগদান

কুষ্টিয়ার ভেড়ামারা থানার সদ‍্য বিদায়ী অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম কুষ্টিয়া কোর্ট পুলিশ পরিদর্শক পদে যোগদান করেছেন। এমাসের ৪ তারিখে জেলা পুলিশের গুরুত্বপূর্ণ এই পদে তিনি অধিষ্ঠিত হয়েছেন। বাংলাদেশ পুলিশের চৌকস এই কর্মকর্তা পুলিশ ইন্সপেক্টর আমিনুল ইসলাম ২০১৭ সালের ৫ আগষ্ট তারিখে ভেড়ামারা থানার ওসি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছিলেন। তিনি অত‍্যন্ত দক্ষতার সাথে তার উপর অর্পিত দায়িত্ব সামলেছেন। ভেড়ামারাকে মাদকমুক্ত করার ক্ষেত্রে তার ভূমিকা সর্বমহলে স্বীকৃতি আদায়ে সক্ষম হয়েছে। এছাড়া থানা এলাকায় বাস ডাকাতিসহ অন‍্যান‍্য অপরাধ দমনে তিনি সাহসিকতা প্রদর্শন করেছেন ও সফল হয়েছেন। তিনি আজ থেকে এক বছর ২ মাস পূর্বে ওসি নূর হোসেন খন্দকারের স্থলাভিষিক্ত হয়েছিলেন। এক বার্তায় তিনি তার নতুন কর্মস্থলে সফলভাবে দায়িত্ব পালনের ব‍্যাপারে জেলাবাসীর সহযোগিতা কামনা করেছেন। সেই সাথে ভেড়ামারাবাসীর প্রতি জানিয়েছেন শ্রদ্ধা ও কৃতজ্ঞতা।

কুষ্টিয়া জেলা জাতীয় পার্টির আলোচনা সভা ও যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত

কুষ্টিয়া জেলা জাতীয় পার্টির কার্যালয়ে গতকাল বিকাল ৪টায় জেলা জাতীয় পার্র্টির কার্যালয়ে আলোচনা সভা ও যোগদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সভায় কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা জাতীয় পার্টির সংগ্রামী সভাপতি নাফিজ আহম্মেদ খান টিটুর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, জেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক শাহরিয়ার জামিল জুয়েল, সহ সভাপতি পারভেজ মাজমাদার, যুগ্ন সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম চাঁদু, গোলাম মোস্তফা ফরহাদ, সাংগাঠনিক সম্পাদক এস এম আনোয়ার হোসেন, অর্থ সম্পাদক খাইরুল ইসলাম, দপ্তর সম্পাদক মোমিনুল ইসলাম, সদর উপজেলা জাতীয় পার্টির যুগ্ন সাধারন সম্পাদক সরোয়ার মন্ডল, যুগ্ন অর্থ সম্পাদক আব্দুল বাকির, পৌর কমিটির যুগ্ন আহবায়ক ফারুক আহম্মেদ,। এসময় বক্তব্য রাখেন, সৈয়দ তানভীর আহম্মেদ (শাওন) । সভাপতি তার বক্তব্য বলেন, নির্র্বাচনের পূর্বেই পল্লীবন্ধু এরশাদের সকল মামলা তুলে নিতে হবে । একমাত্র পল্লীবন্ধু এরশাদই পারেন দূর্নীতি মুক্ত বাংলাদেশ গড়তে এবং দেশের মানুষকে ও রাজনৈতিকদের নিরাপত্তা দিতে পারে। জাতীয় পার্টির আমলে দলবাজী, টেন্ডারবাজী, গুম, খুন, লুটপাট ও বিনা ভোটের অবস্থা ছিল না। জাতীয় পার্টি আর কোন দলের শিড়ি হবে না। তিনি আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বচনের পূবে সকল মামলা তুলে নেওয়ার ও জোর দাবী জানাচ্ছি। আলোচনা সভা শেষে সৈয়দ তানভীর আহম্মেদ (শাওন) সভাপতির হাতে ফুলের তোরা দিয়ে জাতীয় পার্টিতে যোগদান করেন। সভায় আরও উপস্থিত ছিলেন, কে এম আলিম,আব্দুল মান্নান, ওয়াকিল আহম্মেদ, মিন্টু দত্ত,নাজমুল হোসাইন , জেলা যযুব সংহতির যুগ্ন আহবায়ক রুহুল আমিন, আশরাফ ইকবাল পিকলু, লিকু,বাপ্পি, সিরাজুল, মহির মন্ডল, আবু বক্কর, শাহ আলম, পিকলু, সিরাজ ডাক্তার , মো:মিজানুর রহমান মিন্টু , মন্জু মন্ডল উপজেলা জাতীয় পার্টির যুগ্ন আহবায়ক রেজওয়ান আলী মন্ডল।

মালয়েশিয়ায় মৃত্যুর মিছিলে যোগ হলো কুষ্টিয়ার ছেলে মহিবুল

মালয়েশিয়া প্রবাসী কুষ্টিয়া জেলার মিরপুর থানা পুরাতন আজমপুর নিবাসি মহিবুল ইসলাম নামের এই ভাইটি আজ ০৭/১১/২০১৮ ইং তারিখে রাত্রি ১ঃ৩০ মিঃ মালয়েশিয়ায় পেনাং এক হাসপিতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন(ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)
সবাই প্রবাসী ভাইটির জন্য দোয়া করবেন আল্লাহ যেন তাকে জান্নাতবাসি করেন।এবং তাহার পরিবারকে শোক সইবার ক্ষমতা দান করেন আমিন।

টেগর লজ রক্ষায় কুষ্টিয়ায় মানববন্ধন অনুষ্ঠিত

 কুষ্টিয়া পৌরসভার তত্বাবধায়নে থাকা ‘টেগর লজ’ প্রত্নতত্ব অধিদপ্তরের আওতায় যাতে করে নিতে না পারে এজন্য মানববন্ধন কর্মসূচী পালন করেছে কুষ্টিয়ার সাংস্কৃতিক কর্মীরা। আজ মঙ্গলবার সকালে শহরের এনএস রোডস্থ মিশন স্কুলের সামনে ঘন্টাব্যাপাী এই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত।

টেগর লজ (কুষ্টিয়া কুঠিবাড়ী) রক্ষা কমিটির সদস্য-সচিব সৈয়দা হাবিবার সভাপতিত্বে মানববন্ধন কর্মসুচীতে বক্তব্য রাখেন, রক্ষা কমিটির আহ্বায়ক ও রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ কুষ্টিয়া জেলা কমিটির সভাপতি আলম আরা জুঁই, বোধদয়ের সভাপতি এ্যাড. লালিম হক, রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ কুষ্টিয়া জেলা কমিটির সাধারণ সম্পাদক অশোক সাহা, ফটোগ্রাফীক সোসাইটির সভাপতি খলিলুর রহমান মজু, কুষ্টিয়া পরিবেশক সমিতি সভাপতি অজয় সুরেকা সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী বিশ্বজিৎ সাহা সন্টু, কুষ্টিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাাষ্ট্রির পরিচালক মুক্তারুজ্জমান চৌধুরী মুরাদ, রোটারী ক্লাব অব কুষ্টিয়ার জয়েন্ট সেক্রেটারী রাসেল পারভেজ, লেখিকা সংঘ কুষ্টিয়ার সভাপতি কবি নুরননাহার ইকবাল, নন্দিনী সাহিত্য সংঘর সভাপতি নূরন নাফা, আবৃতি পরিষদ কুষ্টিয়ার সভাপতি আসমা আনসারী মিরু, জাতীয় রবিন্দ্র সংঙ্গীত সম্মিলন পরিষদ কুষ্টিয়ার ড. সরওয়ার মূর্শেদ রতন ও ড. আকলিমা খাতুন ইরা, কাজী আরেফ স্মৃতী সংসদের সাধারণ সম্পাদক কারশেদ আলম. সম্মিলিত সামাজিক আন্দোলন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক সাংবাদিক শরিফ বিশ্বাস প্রমুখ।

বক্তারা বলেন, কুষ্টিয়া পৌরসভার তত্বাবধায়নে কুষ্টিয়া কুঠিবাড়ী খ্যাত ‘টেগর লজ’ কুষ্টিয়ার সাহিত্য-সংস্কৃতি প্রেমি’ রবীন্দ্র-ভক্ত এবং সাংস্কৃতিক কর্মীদের কাছে রবীন্দ্রচর্চা ও বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডের কেন্দ্রবিন্দু হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। 

এখানে সাংস্কৃতিক কর্মী ও সেবীদের বিভিন্ন সময়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। অথচ সম্প্রতি প্রত্নতত্ত্ব অধিদপ্তর এই টেগর লজটিকে অধিগ্রহণ করতে চাই। 

কিন্তু কুষ্টিয়াবাসী এটি দিতে চাই না। কারন এটি তারা অধিগ্রহণ করলে সকাল ১০-৫টার পর বন্ধ করে দেবে। আর এসব সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা এখানে কোন অনুষ্ঠান করতে পারবে না। তাই এই টেগর লজ রক্ষায় যা যা করণীয় আমরা তাই করবো।

রবীন্দ্রনাথকে শেকলে বাঁধা যাবে না উল্লেখ করে বক্তারা বলেন, রবীন্দ্রনাথ কারও নয়, রবীন্দ্রনাথ সবার।

সবার জন্য উন্মুক্ত। তবে শিলাইদহে রবীন্দ্রনাথের কুঠিবাড়ী বর্তমানে প্রত্মতত্ত্ব অধিদপ্তর দেখাশোনা করলেও ঠাকুরের স্মৃতি বিজড়িত কাচারীবাড়ীটি দেখাশোনা করে না।সেখানে গোবরের দুর্গন্ধের কারণে দর্শনার্থীরাও সেদিকে যেতে চান না। অথচ সেসবের দিকে দৃষ্টি না দিয়ে কুষ্টিয়ার পৌরসভার নিয়ন্ত্রনে চলমান টেগর লজটিকে নিয়ে নিতে চাই প্রত্মতত্ব বিভাগ। এটি আমরা সংস্কৃতিপ্রেমীরা কোনদিনও হতে দেবো না। এসময় প্রধানমন্ত্রীর সহযোগীতাও কামনা করেন বক্তারা।

প্রসঙ্গত, পৌরসভা যথাযথভাবে এটি সংরক্ষণের দায়িত্ব পালন করে আসছে। শুধু তাই নয়, এখানে রবীন্দ্র জন্মজয়ন্তী, রবীন্দ্র প্রয়াণ দিবস, প্রতি পূর্ণিমা তিথীতে রবীন্দ্রনাথ বিষয়ক আলোচনা ও রবীন্দ্রসঙ্গীতের আসর সহ সারা বছর জুড়ে কবি-সাহিত্যিকদের আড্ডা, কবিতা পাঠের আসর, আবৃত্তি অনুষ্ঠান, আবৃত্তি প্রশিক্ষণ কর্মশালা, পশ্চিম বাংলাসহ ঢাকা থেকে আগত সঙ্গীত-শিল্পীদের গানের অনুষ্ঠান নিয়মিত হয়ে আসছে। প্রত্নতত্ব এটি নিয়ে নিলে সব সাংস্কৃতিক কর্মকান্ড বন্ধ হয়ে যাবে বলে দাবি করেন তারা। তাই এটি পৌরসভার তত্বাবধানেই চলবে বলে জানান আয়োজকরা।

প্রথম আলোতে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ধারা অব্যহত রাখার আহ্বান

 দৈনিক প্রথম আলো প্রকাশের ২০ বছর পূর্ণ হয়েছে গত রোববার। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল সোমবার বেলা এগারটায় প্রথম আলো কুষ্টিয়া কার্যালয়ে আলোচনা সভা, কবিতা আবৃত্তি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ভালোর সাথে আলোর পথে শে¬াগানে আলোচনা সভায় বক্তব্য দেন জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ কুষ্টিয়া শাখার সভাপতি কবি আলম আরা জুঁই, দৈনিক আন্দোলনের বাজার পত্রিকার সম্পাদক ও চ্যানেল আইয়ের কুষ্টিয়া প্রতিনিধি আনিসুজ্জামান ডাবলু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব খলিলুর রহমান মজু, আলা উদ্দীন আহমেদ, সমকালের কুষ্টিয়া প্রতিনিধি সাজ্জাদ রানা, চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রির্পোটার শরীফ বিশ^াস প্রমুখ। স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর কুষ্টিয়া প্রতিনিধি তৌহিদী হাসান এবং সমাপনী বক্তব্য দেন কুষ্টিয়া বন্ধুসভার সভাপতি জাহাঙ্গীর আলম। জঙ্গী ও মাদকমুক্ত দেশ গড়ার শপথ পড়ান সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দা হাবিবা। বক্তারা বলেন, প্রথম আলোতে যে সংবাদ ছাপা হয় সেটা সব সময় বস্তুনিষ্ট মনে হয়। এধারা যেন আগামীতে অব্যাহত থাকে। পরে আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত সবাইকে নিয়ে কেক কাটেন। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে মিষ্টিমুখ করানো হয়। এর আগে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বন্ধুসভার সদস্যরা গত ১ নভেম্বর কুষ্টিয়া জেনারেল হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের বিভিন্নভাবে সহযোগিতার মাধ্যমে ভালো কাজে অংশ নেয়।

 

কুষ্টিয়া জেলা যুব প্রেসক্লাবের সভা অনুষ্ঠিত

আজ (মঙ্গলবার) দুপুরে কুষ্টিয়া বঙ্গবন্ধু সুপার মার্কেটের তৃতীয় তলায় ফুড জোন পার্টি সেন্টারে কুষ্টিয়া জেলা যুব প্রেসক্লাবের মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, কুষ্টিয়া জেলা যুব প্রেসক্লাবের সকল সাংবাদিক বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে অনিয়ম, দুর্নীতি, মাদক নির্মূলে লিখনীর মাধ্যমে বিশেষ ভূমিকা রাখতে হবে এবং সমাজের নির্যাতিত নিপীড়িত মানুষের সার্বিক সহযোগিতায় সকলকে এক সাথে কাজ করতে হবে। পাশাপাশি কুষ্টিয়া জেলা যুব প্রেসক্লাবকে সারাদেশে রোল মডেল হিসেবে গড়ে উঠবে এ লক্ষে সাংগাঠনিক কার্যক্রম চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন বক্তরা।

অনুষ্ঠানে যুব প্রেসক্লাবের সভাপতি হাসিবুর রহমান রিজু'র সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অর্পণ মাহমুদ, যুগ্ন সম্পাদক নবীন, সাংগঠনিক সম্পাদক শাহারিয়া ইমন রুবেল, সহ-সাংগঠনিক সম্পাদক সুজন কুমার কর্মকার, দপ্তর সম্পাদক রুহুল আমিন, প্রচার সম্পাদক ইঞ্জিনিয়ার মাহমুদ আল হাফিজ অভি। আরো বক্তব্য রাখেন, হাসানুর খান তাপস, এম সোহাগ হাসান, এস এম আবু ওবায়দা আল মাহাদী, এস, কে চঞ্চল, আল আমিন খান রাব্বি, আবুল কালাম আজাদ সানি, ইমরানুল ইসলাম রাহাত প্রমুখ।
শেষে কুষ্টিয়া জেলা যুব প্রেসক্লাবের সবার সর্বসন্মতিক্রমে সহ-সভাপতি হাসানুর খান তাপস, এস এম আবু ওয়াবাইদা আল মাহাদী এবং যুগ্ম সম্পাদক জিল্লুর রহমান, ক্রীড়া-সাংস্কৃতিক সম্পাদক এম সোহাগ হাসান, সহ-প্রচার সম্পাদক আল আমিন খান রাব্বি ও আবুল কালাম আজাদ সানি, এস কে চঞ্চলকে নির্বাহী সদস্য করে পূর্বের ঘোষণা অনুযায়ী শূন্যপদ পুরণ করা হয়।