ডাকসুতে পুনঃভোটের দাবিতে ছয় শিক্ষার্থী আমরণ অনশনে

ভোট কারচুপির অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের প্রভোস্টের পদত্যাগ ও হল সংসদে নতুন করে নির্বাচনের দাবিতে বিক্ষোভ করেছে হলের আবাসিক শিক্ষার্থীরা। মঙ্গলবার (১২ মার্চ) রাতে হলের মূল ফটকের ভেতরে ছাত্রীরা অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। অপরদিকে ডাকসুর পুনঃতফসিলের দাবিতে আমরণ অনশন করছেন বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী।

গতকাল (মঙ্গলবার) দিনভর ডাকসু নির্বাচনে অংশগ্রহণকারী সংগঠনগুলোর পক্ষ বিপক্ষের নানা ধরনের কর্মকাণ্ড দেখা গেলেও রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ভেতরে হঠাৎই বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। হল সংসদ নির্বাচনে রোকেয়া হলের প্রভোস্ট জিনাত হুদার বিরুদ্ধে ভোট কারচুপির অভিযোগ করেন ছাত্রীরা।

তাদের দাবি, পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা। ছাত্রলীগ প্যানেলের প্রার্থীরা ছাড়া অন্য সংগঠনের প্রার্থীরা বিক্ষোভে অংশ নেন। রাতভর থেমে থেমে চলে বিক্ষোভ আর স্লোগান। তালাবন্ধ ফটকের ভেতরেই নির্বাচনে অনিয়মের অভিযোগ এবং অংশগ্রহণকারীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের ঘটনার প্রতিবাদ জানান।

তবে এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোন বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে ডাকসু নির্বাচন বাতিল কোরে পুনঃনির্বাচনের দাবিতে অনশন করছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ছয় শিক্ষার্থী। মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যকের পাদদেশে অনশন শুরু করেন তারা। তাদের দাবি, ডাকসু নির্বাচনের ফল বাতিল কোরে দ্রুত পুনঃ তফসিল দিতে হবে। এসময় উপাচার্য ও প্রধান রিটার্নিং কর্মকর্তা এবং অন্য পাঁচ রিটার্নিং কর্মকর্তার পদত্যাগের দাবিও জানান তারা।

অনশনরত এক শিক্ষার্থীরা বলেন, নির্বাচনটা সুষ্ঠু ছিল না। আমরা যারা শিক্ষার্থী ছিলাম তারা দেখেছি, গণমাধ্যমে সেটা দেখিয়েছে। এই প্রহসনের নির্বাচনের জন্য যারা দায়ী তাদেরকে দায় স্বীকার করে সকলকে পদত্যাগ করতে হবে।

সবকিছু ছাপিয়ে দাবি পূরণ হবে এমনটাই প্রত্যাশা আন্দোলনরত শিক্ষার্থীদের।

মন্তব্য


আরো নতুন খবর...

ABOUT US

এটি একটি অনলাইন খবরের তথ্য ভান্ডার। যা কুষ্টিয়াকে সমৃদ্ধ করতে তথ্য নির্দেশ করে।

This is a online news portal.
Which contain directory of enriched kushtia.