ভুটানকে হারিয়ে শুভ সূচনা বাংলাদেশের

তী

গ্যালারিতে 'বাংলাদেশ, বাংলাদেশ' গর্জন আর মুহুর্মুহু উল্লাসধ্বনি। মাঠে এমন অসামান্য সমর্থনের দারুণ প্রতিদান দিলো বাংলাদেশের ফুটবলাররা। সাফ চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী দিনে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছে স্বাগতিক বাংলাদেশ।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাফ সুজুকি কাপ-২০১৮ এর উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মুখোমুখি হয় 'এ' গ্রুপের দুই দল বাংলাদেশ-ভুটান।

ম্যাচ শুরুর বাঁশি বাজার তিন মিনিট পরেই পেনাল্টি থেকে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন ডিফেন্ডার তপু বর্মন। নিজেদের ডি বক্সে ফাউল করে হলুদ কার্ড দেখার পাশাপাশি বাংলাদেশকে পেনাল্টি উপহার দেন ভুটানের শেরিং দর্জি। তপুর দ্রুতগতির শট ঠেকানোর কোনো উপায় ছিল না ভুটানের গোলরক্ষকের।

এরপর আরও বেশকিছু গোলের সুযোগ তৈরি করলেও গোলের দেখা পান নি সাদ-জামালরা। ফলে প্রথমার্ধ শেষ হয় ১-০ ব্যবধানে।

ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে (৪৭ মিনিট) অসাধারণ এক গোল করে বাংলাদেশকে আবারও এগিয়ে দেন ফরোয়ার্ড মাহবুবুর রহমান। ম্যাচে গোল হতে পারতো আরও কয়েকটি। কিন্তু ফিনিশিং ভাল না হওয়ায় গোল পান নি জনি-মাহবুবরা। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজের জার্সিধারীরা।

ম্যাচে ভুটানের বেশকিছু গোলের প্রচেষ্টা রুখে দিয়ে ম্যাচে প্রশংসা পাওয়ার মতো পারফর্ম করেছেন বাংলাদেশের গোলরক্ষক শহিদুল আলম সোহেল। এই জয়ে 'এ' গ্রুপের শীর্ষস্থান এখন বাংলাদেশের। দিনের প্রথম ম্যাচে নেপালকে ২-১ হারানো পাকিস্তান নেমে গেছে দুইয়ে।

আজকের ম্যাচের সবচেয়ে বড় পাওয়া সম্ভবত গ্যালারি ভর্তি দর্শক আর দলের সমর্থনে তুমুল উল্লাসে 'বাংলাদেশ, বাংলাদেশ' গর্জন। এমন দৃশ্য এদেশের ফুটবলে এখন বিরল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম বহুদিন পর এমন উল্লাসে মেতেছে।

স্বাগতিক বাংলাদেশকে শিরোপার অন্যতম দাবিদার ভাবা হচ্ছে। সেই লক্ষ্যে ভুটানের বিপক্ষে খেলতে নেমে শুরুটা হলো স্বস্তির জয়ে। ৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায় নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ

য় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ

মন্তব্য


আরো নতুন খবর...

ABOUT US

এটি একটি অনলাইন খবরের তথ্য ভান্ডার। যা কুষ্টিয়াকে সমৃদ্ধ করতে তথ্য নির্দেশ করে।

This is a online news portal.
Which contain directory of enriched kushtia.