দলে ফিরলেন রোমেরো

রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে বড় ধাক্কা খেয়ে আসর থেকে বাদ পড়তে হয় আর্জেন্টিনা দলকে। বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে কোচ সাম্পাওয়ালিকে বিদায় জানায় আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।দলটির অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয় লিওনেল স্কালোনিকে। আর্জেন্টিনার সাবেক এই ফুটবলার দায়িত্ব নিয়েই দলকে ঢেলে সাজিয়েছেন। সবচেয়ে বড় তারকা লিওনেল মেসিকে ছাড়াই আসন্ন প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। এতে বাদ দেয়া হয়েছে সার্জিও অ্যাগুয়েরো, অ্যাঞ্জেলো ডি মারিয়া, গঞ্জালো হিগুয়াইনদের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের। আগামী সপ্তাহে দুটি আন্তর্জাতিক ম্যাচে এক নতুন আর্জেন্টিনার দল খেলবে।

ম্যাচ দুটিতে ফেরার সম্ভাবনা রয়েছে আর্জেন্টিনার অন্যতম সেরা গোলকিপার সার্জিও রোমেরোর। চলতি বছর বিশ্বকাপ শুরু হবার ঠিক আগ মুহূর্তে ইনজুরির কারণে দল থেকে ছিটকে যান এই তারকা। তার বদলে চেলসির উইলি কাবায়েরো ও রিভারপ্লেটের ফ্রাঙ্কো আরমানি মাঠে নেমেছিলেন। যার ফলে হতাশ হতে হয় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

স্কালোনির স্কোয়াডে আরমানি থাকলেও গুরুত্ব পাবেন রোমেরোই। সম্প্রতি এমনটাই ইঙ্গিত দিয়েছে এএফএর অফিসিয়াল টুইটার পেজ। ৩১ বছর বয়সী এই তারকার ছবি দিয়ে বুঝিয়ে দিয়েছে জাতীয় দলের হয়ে খেলার জন্য সম্পূর্ণ ফিট তিনি।২০০৯ সালে জাতীয় দলের জার্সিতে অভিষেক হয় এই গোলকিপারের।টানা ৮৩ ম্যাচে গোল পোস্টের নিচে দাঁড়িয়েছেন তিনি। ২০১০ ও ২০১৪ সালে লাতিন দেশটির হয়ে বিশ্বকাপ মাতিয়েছিলেন রোমেরো।

আগামী শনিবার ৮ সেপ্টেম্বর গুয়েতমালার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা ফুটবল দল। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের মেমোরিয়াল কলিসিয়ামে বাংলাদেশ সময় সকাল ৯টায় ম্যাচটি শুরু হবে।তুলনা মূলক সহজ এই প্রতিপক্ষের পর কঠিন ম্যাচ অপেক্ষা করছে স্কালোনির শিষ্যদের জন্য। বুধবার ১২ সেপ্টেম্বর বাংলাদেশ সময় ভোর ছয়টায় শক্তিশালী কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টাইনরা।

আর্জেন্টিনা স্কোয়াড

গোলকিপার সার্জিও রোমেরা, ফ্রাঙ্কো আরমানি, গেরোনিমো রুলি।

ডিফেন্ডার গ্যাব্রিয়েল মার্কাদো, ফ্যাব্রিসিও বুস্তোস, রামিরো ফিউন্স মোরি, ওয়াল্টার কানেম্যান, নিকোলাস তাগলিয়াফিসো, এদুয়ার্দো স্যালভিও, অ্যালান ফ্রাঙ্কো, লিওনেল ডি প্লাসিডো, মার্কোস অ্যাকুনা।

মিডফিল্ডার সান্তিয়াগো আস্কাসিবার, গঞ্জালো মার্টিনেজ, লিন্দ্রো প্যারেডেস, রদ্রিগো বাত্তাগলিয়া, ম্যাক্সিমিলিয়ানো মেজা, গিওলানি লো সেলসো, ফ্রাঙ্কো কার্ভি, ফ্রাঙ্কো ভ্যাজকুয়েজ, এক্সিকুয়েল প্যালাসিওস, মাতিয়াস ভার্গাস।

ফরোয়ার্ড ক্রিশ্চিয়ান প্যাভন, লাওতারো মার্টিনেজ, গিওভান্নি সিমিওনে, অ্যাঞ্জেল কোরেয়া, পাওলো দিবালা, মাউরো ইকার্দি।

মন্তব্য